thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৬ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

‘সরকার নয়, খালেদাই অবৈধ’

২০১৪ জানুয়ারি ২০ ১৯:৫১:৫৬
‘সরকার নয়, খালেদাই অবৈধ’

দ্য রিপোর্ট প্রতিবেদক : নির্দলীয় সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন দিতে সরকারের প্রতি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আহ্বানকে উড়িয়ে দিয়েছেন আওয়ামী লীগের দুই মন্ত্রী।

তারা বলেছেন, সরকার নয়, খালেদা জিয়াই এখন অবৈধ। তিনি যদি নির্বাচন চান তবে তাকে ২০১৯ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে। এর আগে কোনো নির্বাচন হবে না।

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে সোমবার সন্ধ্যায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সভা শেষে সোহরাওয়ার্দী উদ্যানে খালেদা জিয়ার বক্তব্যের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ সব কথা বলেন তারা।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, এই সরকার অবৈধ নয়। বেগম খালেদা জিয়াই এখন অবৈধ।

ত্রাণমন্ত্রী বলেন, তিনি (খালেদা জিয়া) এ সরকারের অধীনে উপজেলা নির্বাচনগুলোতে নির্বাচনের কথা ভাবছেন। আলোচনার কথা বলছেন। এ সরকার অবৈধ হলে তিনি কি অবৈধ সরকারের সঙ্গে আলোচনা করবেন।

তিনি বলেন, খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে চাইলে তাকে ২০১৯ সাল পর্যন্ত অপেক্ষা করতে হবে। এর আগে কোনো আলোচনা হবে না।

বিএনপি আলোচনা চাইলে সরকার আলোচনা করবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে খাদ্যমন্ত্রী ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, খালেদা জিয়া কার সঙ্গে আলোচনা করবে। তিনি তো এই সরকারকে অবৈধ সরকার বলছেন। তিনি আলোচনা চাইলে আগে তাকে এ সরকারকে বৈধতা দিতে হবে। এরপরই তার সঙ্গে আলোচনা হবে।

এ সময় খালেদাকে জামায়াত ও নৈরাজ্য ছেড়ে সরকারের সহযোগিতা করার আহ্বান জানিয়ে তিনি বলেন, খালেদাকে আগে কথা দিতে হবে। তিনি জামায়াতের সঙ্গ ত্যাগ করবেন। নৈরাজ্য ও ষড়যন্ত্র পরিহার করবেন। তারপর সরকারের বৈধতা স্বীকার করবেন। তাহলেই তার সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিতে পারি।

এর আগে মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত হয়। সভায় মহানগরের যে সব ওয়ার্ড ও থানায় নতুন কমিটি করা হয়নি সেগুলো নতুন কমিটি করার ব্যাপারে আলোচনা করা হয়েছে বলে জানা যায়।

মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ফয়েজ উদ্দিন মিয়ার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন মহানগরের সহ সভাপতি মুকুল চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম এমপি, প্রচার সম্পাদক আব্দুল হক সবুজ, দপ্তর সম্পাদক শহিদুল উসলাম মিলন প্রমুখ।

এ সময় মহানগরের দু’জন মন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান দলের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।

(দ্য রিপোর্ট/এইউএ/এসবি/এনআই/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর