thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

বৈদিক মতেই সুচিত্রার শ্রাদ্ধানুষ্ঠান সম্পন্ন

২০১৪ জানুয়ারি ২০ ২১:৩৪:৪৭
বৈদিক মতেই সুচিত্রার শ্রাদ্ধানুষ্ঠান সম্পন্ন

কলকাতা প্রতিনিধি : বৈদিক মতেই দক্ষিণ কলকাতার বালিগঞ্জের সার্কুলার রোডের নিজের বাড়ির ছাদে কিংবদন্তি অভিনেত্রী সুচিত্রা সেনের শ্রাদ্ধানুষ্ঠান সম্পন্ন করলেন মেয়ে মুনমুন সেন। নিয়ম মেনে মায়ের মৃত্যুর তিন রাত পর সোমবারই তিনিই শ্রাদ্ধশান্তির কাজ করেন। সঙ্গে ছিলেন মুনমুনের স্বামী ভরত দেববর্মণ, দুই নাতনি রিয়া ও রাইমা। পুরো শ্রাদ্ধানুষ্ঠানের কাজ করালেন পন্ডিত যুগলকিশোর শাস্ত্রী।

পারিবারিক সূত্রে জানা গেছে, বাড়ির ছাদেই মহানায়িকার ছবিতে ফুলের মালা দিয়ে রাখা হয়েছিল। মায়ের সেই ছবির পাশেই এদিন সাদা শাড়ি পড়ে মুনমুন তাঁর পুরো কাজ শেষ করেন। পাশে বসেই মাকে সাহায্য করেন রাইমা ও রিয়া সেন। শ্রাদ্ধানুষ্ঠানে মুনমুনের নিকট আত্মীয়স্বজন ছাড়াও এসেছিলেন রিয়া-রাইমা’র কয়েকজন বন্ধুবান্ধব।

সোমবার সকালেই পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পক্ষ থেকে প্রয়াত সুচিত্রা সেনকে ফুলের মালা দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। বালিগঞ্জের বাড়িতে গিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন কলকাতা কর্পোরেশনের চেয়ারম্যান সচ্চিদানন্দ ব্যানার্জি। রাজ্য সরকারের পঞ্চায়েত দফতরের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ও যান। পরে বেরিয়ে আসার সময় তিনি সাংবাদিকদের বলেন ‘নিয়ম-রীতি মেনেই মুনমুন তাঁর মায়ের কাজ করেছেন’। বিশিষ্ট লোকসংগীতশিল্পী গোষ্ঠগোপাল দাস প্রয়াত মহানায়িকার আত্মার শান্তি কামনা করে বলেন, তাঁর পরিবার যেন ভাল থাকে, ঈশ্বরের কাছে এটাই প্রার্থনা করি।

পরে শ্রাদ্ধানুষ্ঠান শেষে ‘বেদান্ত’ এর বাইরে অপেক্ষমাণ সাংবাদিক ও কৌতূহলী মানুষদের নিজ হাতে মিষ্টি ও ফল বিতরণ করেন মুনমুন সেন। যদিও শ্রাদ্ধানুষ্ঠান নিয়ে একটি কথাও বলতে রাজি হননি তিনি।

উল্লেখ্য, হৃদরোগে আক্রান্ত হয়ে ১৭ জানুয়ারি কলকাতার বেলভিউ নার্সিং হোমে প্রয়াত হন ৮৩ বছর বয়সী বাংলাছবির কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেন।

(দ্য রিপোর্ট/এসএম/এপি/ এনআই/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর