thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

বিএনপির গণসমাবেশে নেতারা যা বললেন

২০১৪ জানুয়ারি ২০ ২২:০১:৩৬
বিএনপির গণসমাবেশে নেতারা যা বললেন

দ্য রির্পোট প্রতিবেদক : বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচনে ৯৫ ভাগ লোক খালেদা জিয়ার আহ্বান সাড়া দিয়ে ভোট দেয়নি। তাদের ধন্যবাদ জানাই। এই নির্বাচন বাংলাদেশের ইতিহাসে নজিরবিহীন ও কলঙ্কজনক।

তিনি বলেন, এতো লোক ভোটকেন্দ্র না গিয়ে তাদের জবাব দিয়েছে। এ সংসদ ভুয়া সংসদ। যে সকল জনগণ তাদের ভোটের অধিকার হারিয়েছে তারাই ভুয়া সরকারকে আন্দোলনের মাধ্যমে পতন ঘটিয়ে সরকার পরিচালনায় খালেদা জিয়াকে দায়িত্ব দিবেন।

সোমবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি আয়োজিত ৫ জানুয়ারি প্রহসনের একতরফা নির্বাচন বর্জন করায় দেশবাসীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো উপলক্ষে গণসমাবেশে তিনি এ সব কথা বলেন।

স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, সরকার বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীবিহীন নির্বাচন করেছে। এই নির্বাচন কোনো ক্রমেই গ্রহণ যোগ্য হতে পারে না। তাই পুনরায় সকল দলের অংশ গ্রহণে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, একতরফা প্রহসনের নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে পুনরায় বাকশাল কায়েম করেছে। তাই আগামী দিনে খালেদা জিয়ার নেতৃত্বে দুর্বার গণ আন্দোলন গড়ে তুলে জনগণের সরকার প্রতিষ্ঠা করে আবারো বহুদলীয় গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করা হবে।

লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) চেয়ারম্যান কর্নেল অলি আহমদ বলেন, শেখ হাসিনা আপনি বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, আপনি আওয়ামী লীগের প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ১৯৭৩-৭৪ সালে আজকের এই ইনুদের দমন করার জন্য আওয়াম লীগ লাল বাহিনী- নীলবাহিনী, রক্ষী বাহিনীর তৈরি করেছিলো। এ সব বাহিনী দিয়ে ইনুদের গণবাহিনী দমনের চেষ্টার মাধ্যমে দেশে প্রথম জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ, সহিংস রাজনীতি আর্বিভাব ঘটিয়েছিলো আওয়ামী লীগ।

জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর বলেন, এই নির্বাচন যে তামাশার নির্বাচন তা জাতীয় আন্তর্জাতিকভাবে প্রমাণ হয়েছে।

তিনি বলেন, পৌনে ৫ কোটি ভোটার ভোট দেয়নি ১৫৩টি আসনে। বাকি ১৭৪ আসনে নির্বাচনের নামে যে প্রহসন হয়েছে দেশের মানুষ তা প্রত্যাখ্যান করেছে। নির্দলীয় সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন হতে পারে না তা প্রমাণ হয়ে গেছে।

কাজী জাফর বলেন, গণতন্ত্রের নামে দেশে ফ্যাসিবাদ কায়েম হয়েছে। ফ্যাসিবাদের রথচক্রে গণতন্ত্রের কন্ঠ রোধ করা হচ্ছে। ইনকিলাব বন্ধ করা হয়েছে। যে রির্পোট প্রকাশ হয়েছে তা সত্য মিথ্যা প্রমাণের দায়িত্ব সরকারের। আমরা তাদের কাছে ব্যাখ্যা চাই।

বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেন, সরকার বলে আমরা না কী ট্রেন মিস করেছি। আমরা পরিষ্কারভাবে বলতে চাই যে ট্রেনে জনগণ উঠে না সেই ট্রেনে ১৮ দল উঠে না।

তিনি বলেন, জনগণকে সঙ্গে নিয়ে আমরা তুমুল আন্দোল গড়ে তুলবো। সেই ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই অবৈধ নির্বাচন বাতিল করে সরকারকে পালিয়ে যেতে বাধ্য হবে।

(দ্য রির্পোট/টিএস-এমএইচ/এসবি/জানুয়ারি ২০, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর