thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

ঢাকা ন্যাশনাল মেডিকেলে চালু হচ্ছে জবির বুথ

২০১৪ জানুয়ারি ২১ ০৬:৪০:২৬
ঢাকা ন্যাশনাল মেডিকেলে চালু হচ্ছে জবির বুথ

জবি প্রতিবেদক : ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক-শিক্ষার্থীদের চিকিৎসাসেবা দিতে একটি বিশেষ বুথ চালু করা হচ্ছে। এ জন্য শিগগিরই ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হবে বলে জানিয়েছেন জবি উপাচার্য ও হাসপাতাল পরিচালনা পরিষদের সদস্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল পরিচালনা পরিষদের এক মিটিংয়ে সোমবার এ ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

উপাচার্য বলেন, ’২২ হাজার শিক্ষার্থী, চার শতাধিক শিক্ষক ও কয়েকশ’ কর্মকর্তা-কর্মচারীর জন্য বিশ্ববিদ্যালয়ের একমাত্র মেডিকেল সেন্টারটি যথেষ্ট নয়। এর পাশাপাশি একটি মেডিকেল কলেজ হাসপাতালের সান্নিধ্যে উন্নত চিকিৎসাসেবা দিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ জন্য শিগগিরই রেজিস্ট্রার দফতর থেকে একটি চুক্তিপত্র হাসপাতাল কর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

চুক্তি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সরাসরি চিকিৎসাসেবা দিতে হাসপাতালে সার্বক্ষণিক একজন বিশেষজ্ঞ ডাক্তার ও একটি কক্ষ বরাদ্দ থাকবে। এ ছাড়া প্রয়োজনে বিশেষ বিভাগেও চিকিৎসাসেবা দেওয়া হবে। তবে এ জন্য বিশ্ববিদ্যালয়কে নির্দিষ্ট পরিমাণ ব্যয় বহন করতে হবে।

(দ্য রিপোর্ট/এলআরএস/এনডিএস/শাহ/জানুয়ারি ২১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর