thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

ঊর্ধ্বমুখী প্রবণতায় ফিরেছে বাজার

২০১৪ জানুয়ারি ২১ ১১:৩৫:৪৯
ঊর্ধ্বমুখী প্রবণতায় ফিরেছে বাজার

দ্য রিপোর্ট প্রতিবেদক: দ্বিতীয় দিনের মতো মূল্য সূচকে নিম্নমুখী প্রবণতা দিয়ে মঙ্গলবার দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়। দিনের অধিকাংশ সময় মিশ্র প্রবণতার পর দুপুর সাড়ে ১২টা থেকে ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে।

দুপুর দেড়টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের(ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৮ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪৫৭৪ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৮টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৪৩৪ কোটি ১ লাখ ৫২ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৪৭ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে মোজাফ্ফর হোসাইন স্পিনিং মিলস লিমিটেডের। দুপুর দেড়টা পর্যন্ত এ কোম্পানির ৫৬ কোটি ৫৪ লাখ ৫০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমান ২৬ কোটি ১৬ লাখ টাকা।

সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫৫০ পয়েন্টে। এদিন ডিএসইতে লেনদেন হয় ৬১০ কোটি ৮৭ লাখ ৯ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক দুপুর দেড়টায় ৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯৮৩ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪২টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩৯ কোটি ৫ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/জানুয়ারি ২১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর