thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ রোল মডেল : বাণিজ্যমন্ত্রী

২০১৪ জানুয়ারি ২১ ১৪:৫৯:৪০
অর্থনৈতিক উন্নয়নে বাংলাদেশ রোল মডেল : বাণিজ্যমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : ‘অর্থনৈতিক উন্নয়নের দিক থেকে বাংলাদেশ বিশ্বে রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে। ব্যবসায়ীরা কোন রাজনৈতিক দল করেন তা মুখ্য নয়, দেশের অর্থনৈতিক উন্নয়নে তাদের অধিক মনোযোগী হওয়া উচিত। এ ক্ষেত্রে বাণিজ্য মন্ত্রণালয় সকলকে সহায়তা করবে। বাণিজ্য মন্ত্রণালয়ের কাজই হলো ব্যবসায়ীদের নিয়ে।’

রাজধানীর রূপসী বাংলা হোটেলে মঙ্গলবার দুপুরে দেশের শীর্ষ ব্যবসায়ী নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এ সব কথা বলেন।

তিনি বলেন, রাজনৈতিক সমস্যা সত্ত্বেও ক্রমাগত উন্নতি করছে বাংলাদেশ। বাংলাদেশের ব্যবসায়ীরা অন্য দেশের ব্যবসায়ীদের চেয়ে অনেক দক্ষ। তাই আমাদের অর্থনৈতিক অর্জন ধরে রাখা সম্ভব হয়েছে।

তোফায়েল আহমেদ বলেন, ব্যবসায়ীরাই একটি দেশের উন্নয়নের চালিকাশক্তি। তাদের ওপর নির্ভর করে অর্থনৈতিক উন্নয়ন। কিন্তু সাম্প্রতিক রাজনৈতিক সহিংসতার কারণে অর্থনৈতিক উন্নয়নে বেশ ভাটা পড়েছে। এ ক্ষতি থেকে উত্তরণের জন্য সরকার ও ব্যবসায়ীদের মধ্যকার কাজের সমন্বয় জরুরি।

তোফায়েল আহমেদ বলেন, সরকার গঠনের পর জিএসপি সুবিধা নিয়ে আলোচনার অগ্রগতি হয়েছে, বালি সম্মেলনের সুফল ও টিকফা চুক্তির সুফল আগামী মার্চের মধ্যে পাওয়া যাবে।

সভায় অংশ নেন এফবিসিসিআই’র সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলী, বিজিএমইএ’র সভাপতি আতিকুল ইসলাম, সাবেক সভাপতি সালাম মুর্শেদী, বিকেএমইএ’র সভাপতি সেলিম ওসমান, প্রথম সহ-সভাপতি মো. হাতেম, বেসিস সভাপতি রোকেয়া আক্তার, ওষুধশিল্প সমিতির সভাপতি সালমান এফ রহমানসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা।

(দ্য রিপোর্ট/এআই/ডব্লিউএন/জেএম/আরকে/জানুয়ারি ২১, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর