thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৪ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

অব্যাহত বিক্ষোভের ঘোষণা কেজরিওয়ালের

২০১৪ জানুয়ারি ২১ ১৫:৫৫:৪৮
অব্যাহত বিক্ষোভের ঘোষণা কেজরিওয়ালের

দ্য রিপোর্ট ডেস্ক : বৃষ্টি ও শীত উপেক্ষা করে বিক্ষোভ কর্মসূচি চালিয়ে যাচ্ছেন ভারতের রাজধানী নয়াদিল্লির নতুন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

এ সময় দাবি আদায় না হওয়া পর্যন্ত বিক্ষোভ চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি। তিনি বলেন, ‘আমি বলেছিলাম ১০ দিন আমাদের বিক্ষোভ কর্মসূচি চলবে। তবে আসলে অনির্দিষ্টকালের জন্য আমাদের কর্মসূচি চলবে। সরকার যদি ২৬ জানুয়ারির মধ্যে আমাদের দাবি মেনে না নেন তাহলে নয়াদিল্লির কেন্দ্রস্থল রাজপথে হাজার হাজার জনতাও বিক্ষোভ শুরু করবে।’

এর আগে, তিনি ও তার মন্ত্রিসভার সদস্যরা রেলভবনের সামনেই রাত কাটিয়েছেন।
মঙ্গলবার সকালে দিল্লি পুলিশ তাকে রেলভবন থেকে সরে জন্তর-মন্তর যাওয়ার পরামর্শ দেন। তিনি জন্তর-মন্তর যেতে অস্বীকৃতি জানিয়ে বলেন, ‘দিল্লির মুখ্যমন্ত্রী আমি না সুশীল কুমার শিন্দে। মুখ্যমন্ত্রীই ঠিক করবে সে কোথায় বসবে। স্বরাষ্ট্রমন্ত্রী নয়।’

এ সময় তিনি বলেন, ‘আমরা বিক্ষোভ অব্যাহত রাখবো। দিল্লিতে এতো অপরাধ সংঘটিত হওয়ার পরও স্বরাষ্ট্রমন্ত্রী কীভাবে ঘুমান?’

এ সময় আপোষ করবেন না বলেও জানিয়ে দেন কেজরিওয়াল।

এদিকে, পুলিশ কেজরিওয়ালের বিক্ষোভস্থলে ব্যারিকেড দিয়েছে। ফলে এএপির অনেক সমর্থন বিক্ষোভে যোগ দিতে গিয়ে বাধার সম্মুখীন হচ্ছে।

বিক্ষোভ অব্যাহত থাকলে রবিবারে অনুষ্ঠিতব্য প্রজাতন্ত্র দিবসের প্যারেডে বিঘ্ন ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ রেলভবনের পাশেই অবস্থিত রাষ্ট্রপতি ভবনের রাস্তাতেই সেনাবাহিনী প্যারেড প্রদর্শন করবে।

দিল্লি পুলিশের নিয়ন্ত্রণ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দিল্লি সরকারের কাছে স্থানান্তরের দাবিতে এ বিক্ষোভ করছেন কেজরিওয়াল। একইসঙ্গে দিল্লির আইনমন্ত্রীর নির্দেশে তাৎক্ষণিকভাবে অভিযুক্তদের গ্রেফতার না করায় ও কেজরিওয়ালের দুইমন্ত্রীর সঙ্গে দুর্ব্যবহার করায় পাঁচ পুলিশ সদস্যকে বরখাস্ত করার দাবি জানান তিনি। সূত্র: এনডিটিভি।

(দ্য রিপোর্ট/কেএন/জেএম/আরকে/জানুয়ারি ২১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর