thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

‘খালেদা জিয়া ধ্বংসাত্মক রাজনীতির জাল বোনা শুরু করেছেন’

২০১৪ জানুয়ারি ২১ ১৬:০৯:১৫
‘খালেদা জিয়া ধ্বংসাত্মক রাজনীতির জাল বোনা শুরু করেছেন’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ধ্বংসাত্মক রাজনীতির জাল বোনা শুরু করেছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে মঙ্গলবার এক প্রেস ব্রিফিংয়ে এ মন্তব্য করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, ২০ জানুয়ারি বেগম জিয়া সোহরাওয়ার্দী উদ্যানের জনসভায় দেওয়া বক্তব্যে মিথ্যাচার করেছেন। তার বক্তব্য হতাশ ও দুঃখজনক, দেশের জন্য অমঙ্গলজনক।

সাতক্ষীরায় অভিযানের সঙ্গে বিদেশি সৈন্যদের সম্পৃক্ততার কথা বলে বিএনপি চেয়ারপারসন ধ্বংসাত্মক রাজনীতির জাল বোনা শুরু করেছেন। এটা বাংলাদেশের জন্য, দক্ষিণ এশিয়ার জন্য এবং বাংলাদেশ-ভারত সম্পর্কের জন্য ক্ষতিকারক।

খালেদা জিয়ার তার বক্তব্যে ইনকিলাবের মিথ্যা সংবাদের প্রতিধ্বনি করেছেন জানিয়ে ইনু বলেন, তিনি দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সশস্ত্র বাহিনীকে হেয় করেছেন।

মিথ্যাচার বেগম জিয়ার ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে, তিনি উদোর পিন্ডি বুদোর ঘাড়ে চাপাচ্ছেন বলেও জানান মন্ত্রী।

ইনু বলেন, বেগম জিয়া নির্দলীয় সরকারের কথা বলেন তবে রহস্যজনক কারণে এর কোনো রূপরেখা দেন না। এটা রাজনৈতিক শূন্যতা তৈরির চক্রান্ত। আমরা আহ্বান জানব তিনি যা চাচ্ছেন তা স্পষ্ট করে বলবেন। এর আগে তিনি সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা বন্ধ করবেন, জঙ্গিবাদীদের সমর্থন দান বন্ধ করবেন, যুদ্ধাপরাধীদের ত্যাগ করবেন, সন্ত্রাস ও নাশকতার সঙ্গে জড়িত কর্মীদের রাজবন্দী বলে আড়াল করার অপচেষ্টা থেকে দূরে থাকবেন।

মন্ত্রী বলেন, খালেদা জিয়া দ্রুত সংলাপ ও নির্বাচন দেওয়ার কথা বলেছেন। তিনি বৈধ সরকারকে অবৈধ সরকার বলার মধ্য দিয়ে এবং আন্দোলনকে সঠিক বলার মধ্য দিয়ে জঙ্গিবাদী তৎপরতাকে সমর্থন জানাচ্ছে সেটা বন্ধ না করা পর্যন্ত পরিষ্কার অবস্থান না নেওয়া পর্যন্ত কার্যকরী কোনো সংলাপের জন্য উপযুক্ত হবেন না।

বেগম জিয়া মতিঝিলে হেফাজতের সমাবেশে বিদেশি বাহিনীর সম্পর্ক, আওয়ামী লীগ সংখ্যালঘুদের ওপর হামলা চালাচ্ছে বলে যে বক্তব্য দিয়েছেন তাও মিথ্যাচার বলেও মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী।

(দ্য রিপোর্ট/আরএমএম/জেএম/সা/জানুয়ারি ২১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর