thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

শিক্ষার্থীদের বাধার মুখে ছাত্রফ্রন্টের সমাবেশ পণ্ড

২০১৪ জানুয়ারি ২১ ১৭:১৭:৪১
শিক্ষার্থীদের বাধার মুখে ছাত্রফ্রন্টের সমাবেশ পণ্ড

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের বাধার মুখে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সমাবেশ পণ্ড হয়েছে। মঙ্গলবার দুপুরে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সমাবেশ করতে চাইলে, তা বন্ধ করে দেয় সাধারণ শিক্ষার্থীরা।

সাধারণ শিক্ষার্থীরা অভিযোগ করেন, কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সমাবেশ করাতে লাইব্রেরির ভেতরে অধ্যায়নরত শিক্ষার্থীরা একত্রিত হয়ে সমাবেশস্থলের মাইক ব্যবহার করতে নিষেধ করেন।

শিক্ষার্থীদের অনুরোধ আমলে না নিয়ে মাইক ব্যবহার করেন সমাবেশে অংশ নেওয়া নেতাকর্মীরা। পরে একত্রিত হয়ে শিক্ষার্থীরা সমাবেশের দিকে তেড়ে আসলে ছাত্রফ্রন্টের নেতাকর্মীরা মাইক বন্ধ করে সমাবেশস্থল ত্যাগ করেন।

এদিকে ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পাল্টাপাল্টি সমাবেশ করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

দুপুরে সরেজমিনে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশ করছে মবিনুল হায়দার চৌধুরী সমর্থিত ছাত্রফ্রন্টের একাংশ।

অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে সমাবেশ করতে দেখা যায় খালেকুজ্জামান সমর্থিত ছাত্রফ্রন্টের অন্য অংশকে।

অপরাজেয় বাংলার পাদদেশে সমাবেশের নেতৃত্ব দেন কেন্দ্রীয় সভাপতি সাইফুজ্জামান সাকন। লাইব্রেরির সামনের সমাবেশে নেতৃত্ব দেন জনার্দন দত্ত নান্টু।

প্রতিষ্ঠা বার্ষিকীর সমাবেশকে ঘিরে উভয় পক্ষই ক্যাম্পাসে পাল্টাপাল্টি মিছিল মিটিং করলেও, নিজেদের মধ্যে কোনো পারস্পরিক দ্বন্দ্ব নেই বলে দাবি করেছেন উভয় পক্ষের নেতাকর্মীরা।

উল্লেখ্য, ১৯৮৪ সালের ২১ জানুয়ারি মার্কস ও লেলিনবাদের আদর্শকে ধারণ করে প্রতিষ্ঠিত হয় প্রগতিশীল বাম ছাত্র সংগঠন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। তিনটি মূল আদর্শকে ধারণ করে প্রতিষ্ঠিত হয় এ দলটি। পরবর্তী সময়ে আদর্শগত দ্বন্দ্বের কারণে ২০১৩ সালের ৭ এপ্রিল একদিকে খালেকুজ্জামান ও অন্যদিকে মবিনুল হায়দার চৌধুরীর নেতৃত্বে দুভাগে বিভক্ত হয়ে পড়ে দলটি।

(দ্য রিপোর্ট/জেএইচ/এসবি/সা/জানুয়ারি/২১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর