thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

‘জামায়াতকে সারাজীবনের জন্য ত্যাগ করতে হবে’

২০১৪ জানুয়ারি ২১ ১৮:০১:৪৩
‘জামায়াতকে সারাজীবনের জন্য ত্যাগ করতে হবে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বিএনপিকে সারাজীবনের জন্য জামায়াতকে ত্যাগ করতে হবে।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

২০ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশে বেগম খালেদা জিয়ার বক্তব্যের প্রতিক্রয়া জানানোর উদ্দেশে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে আওয়ামী লীগ।

তেত্রিশ মিনিটের সংবাদ সম্মেলনে বিএনপির সমালোচনা ও বর্তমান সরকারের ইতিবাচক কর্মকাণ্ডের বিবরণ দেন সৈয়দ আশরাফুল ইসলাম।

তিনি বলেন, আমরা আশা করেছিলাম নির্বাচন পরবর্তী জনসভায় খালেদা জিয়া শান্তির ডাক দিবেন, জাতীয় ঐক্যমতে জোর দেবেন। কিন্তু তিনি তার উল্টোটা করেছেন।

দেশের জনগণ ও বিদেশিদের চাপে বেগম খালেদা জিয়া জামায়াতকে আড়াল করতে চান। সোমবারের সমাবেশে তারা বুঝাতে চেয়েছেন জামায়াত তাদের সঙ্গে নেই। কিন্তু জামায়াত-শিবিরের চিহ্নিত নেতৃবৃন্দ ছাড়া বিপুল পরিমাণ সাধারণ সমর্থকরা অস্ত্রসহ উপস্থিত ছিল বলে মন্তব্য করেছেন সৈয়দ আশরাফুল ইসলাম।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তার বক্তব্যে বলেন, খালেদা জিয়া সন্ত্রাস জঙ্গিবাদের প্রধান সেনাপতি।

বিগত বিএনপি আমলের ফিরিস্তি দিয়ে আশরাফুল ইসলাম বলেন, যত সন্ত্রাসী কার্যক্রম হয়েছে সব খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে। বর্তমান সরকারের আমলে কোনো সন্ত্রাসী কার্যক্রম হয়নি।

তিনি বলেন, বিএনপি এখন দুই মাথা ওয়ালা রাজনৈতিক দল। তাদের আগে সিদ্ধান্ত নিতে হবে কে দলের প্রধান, কোনটা তাদের প্রধান রাজনৈতিক কার্যালয়, কার সিদ্ধান্তে দল চলবে। আমরা দেখেছি খালেদা জিয়া আলোচনার কথা বলেন। তারেক জিয়া আলোচনা চান না।

আশরাফুল ইসলাম বলেন, বর্তমান গণতান্ত্রিক অগ্রযাত্রা দুর্বার গতিতে চলবে। কূটনৈতিক ও রাজনৈতিক উভয়ভাবেই বিএনপি পরাজিত হয়েছে। তাদের নেত্রী ভেবেছিলেন, কোনো একটি দেশের রাষ্ট্রদূত নির্বাচনের মাধ্যমে উনাকে ক্ষমতার রসগোল্লা খাইয়ে দেবেন। কিন্তু বর্তমান সময়ে সেটা সম্ভব নয়। পঞ্চাশ-ষাট দশকের রাজনীতি এখন আর নেই। সেটা বুঝতে হবে।

তিনি বলেন, কূটনীতিকরা আমাদের সঙ্গেও কথা বলতে আসেন। তারা আমাদের দেশের রাজনীতি নিয়ে কথা বলতে চাইলে আমরা প্রশ্রয় দেই না। আমাদের সম্পর্ক দ্বি-পাক্ষিক। অভ্যন্তরীণ রাজনৈতিক বিষয় নিয়ে আলাপ করা রাষ্ট্রদূতদের কাজ না। বিএনপি এ সব করে সব কূল হারিয়েছে। নিচু করেছে বাংলাদেশের মাথা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ইনকিলাব পত্রিকা সাতক্ষীরার ঘটনা নিয়ে যে সংবাদ ছেপেছে সেটার কোনো সত্যতা না পেয়ে তারা ভুল স্বীকার করেছে। তেমনি খালেদা জিয়া যে মিথ্যা বক্তৃতা দিয়েছেন তারও ভুল স্বীকার করে ক্ষমা চাইতে হবে।

কারণ তিনি যে বক্তৃতা করেছেন তাতে পাশের দেশের প্রতিবেশীদের সঙ্গে ভালো সম্পর্ক রাখা যায় না। তিনি কী প্রতিবেশী দেশের সঙ্গে যুদ্ধ চান? তার কাছ থেকে আমরা এমন রাষ্ট্রদ্রোহী বক্তব্য আশা করিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নূহ-উল আলম লেনিন, মাহবুব-উল আলম হানিফ, খালিদ মাহমুদ চৌধুরী, বিএম মোজাম্মেল হক, হাছান মাহমুদ, আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

(দ্য রিপোর্ট/বিকে/এসবি/সা/জানুয়ারি ২১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর