thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

‘বিএনপি এখন দু’মাথাওয়ালা রাজনৈতিক দল’

২০১৪ জানুয়ারি ২১ ১৮:৫২:৪৫
‘বিএনপি এখন দু’মাথাওয়ালা রাজনৈতিক দল’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বিএনপি এখন দু’মাথাওয়ালা রাজনৈতিক দল। তাদের আগে সিদ্ধান্ত নিতে হবে কে দলের প্রধান, কোনটা তাদের প্রধান রাজনৈতিক কার্যালয়, কার সিদ্ধান্তে দল চলবে। আমরা দেখেছি খালেদা জিয়া আলোচনার কথা বলেন। তারেক জিয়া আলোচনা চান না।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

২০ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশে বেগম খালেদা জিয়ার বক্তব্যের প্রতিক্রয়া জানানোর উদ্দেশে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে আওয়ামী লীগ।

তেত্রিশ মিনিটের সংবাদ সম্মেলনে বিএনপির সমালোচনা ও বর্তমান সরকারের ইতিবাচক কর্মকাণ্ডের বিবরণ দেন সৈয়দ আশরাফুল ইসলাম।

তিনি বলেন, আমরা আশা করেছিলাম নির্বাচন পরবর্তী জনসভায় খালেদা জিয়া শান্তির ডাক দিবেন, জাতীয় ঐক্যমতে জোর দেবেন। কিন্তু তিনি তার উল্টোটা করেছেন। এ সময় খালেদা জিয়া সন্ত্রাস জঙ্গিবাদের প্রধান সেনাপতি বলে মন্তব্য করেন তিনি।

আশরাফুল ইসলাম বলেন, কূটনৈতিক ও রাজনৈতিক উভয়ভাবেই বিএনপি পরাজিত হয়েছে। তাদের নেত্রী ভেবেছিলেন, কোনো একটি দেশের রাষ্ট্রদূত নির্বাচনের মাধ্যমে উনাকে ক্ষমতার রসগোল্লা খাইয়ে দেবেন। কিন্তু বর্তমান সময়ে সেটা সম্ভব নয়। পঞ্চাশ-ষাট দশকের রাজনীতি এখন আর নেই। সেটা বুঝতে হবে।

তিনি বলেন, ইনকিলাব পত্রিকা সাতক্ষীরার ঘটনা নিয়ে যে সংবাদ ছেপেছে সেটার কোনো সত্যতা না পেয়ে তারা ভুল স্বীকার করেছে। তেমনি খালেদা জিয়া যে মিথ্যা বক্তৃতা দিয়েছেন তারও ভুল স্বীকার করে ক্ষমা চাইতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নূহ-উল আলম লেনিন, মাহবুব-উল আলম হানিফ, খালিদ মাহমুদ চৌধুরী, বিএম মোজাম্মেল হক, হাছান মাহমুদ, আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

(দ্য রিপোর্ট/বিকে/এসবি/সা/জানুয়ারি ২১, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর