thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশ্নপত্র ফাঁস

ব্যবস্থা নেওয়া হয়নি অভিযুক্ত ইউসিসি’র বিরুদ্ধে

২০১৪ জানুয়ারি ২২ ০০:০৪:২২
ব্যবস্থা নেওয়া হয়নি অভিযুক্ত ইউসিসি’র বিরুদ্ধে

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করার অভিযোগ প্রমাণিত হওয়া সত্ত্বেও ব্যবস্থা নেওয়া হয়নি কোচিং সেন্টার ইউসিসি’র বিরুদ্ধে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটককৃতদের মধ্যে সাদিয়া সুলতানা তার জবানবন্দিতে অভিযোগ স্বীকার করেন। তার জবানবন্দি সিনেট অধিবেশনেও দেখানো হয় এবং সেখানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে ইউসিসির জড়িত থাকার কথা উল্লেখ করেন।

গত বছরের ৪ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. এ এম আমজাদ আলী ইউসিসি’র বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নেওয়ার কথা বলেন সাংবাদিকদের।

ভারপ্রাপ্ত প্রক্টর ড. এ এম আমজাদ আলী মঙ্গলবার দ্য রিপোর্টকে বলেন, ‘সাদিয়ার জবানবন্দিতে শাহবাগ, লালবাগ, মোহাম্মদপুর, চাঁনখারপুল, বংশাল, রমনা, নীলক্ষেত থানাসহ মোট ৮টি থানায় মামলা করা হয়েছে। শাহবাগ থানা ইতোমধ্যে ইউসিসি কোচিং সেন্টারের সঙ্গে যোগাযোগ করেছে।’

তবে শাহবাগ ও রমনা থানায় এ ব্যাপারে যোগাযোগ করলে ওই দুই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান ইউসিসি কোচিং সংক্রান্ত কোনো মামলা দায়ের করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম বলেন, ‘আমাদের থানায় এ ব্যাপারে কোনো মামলা করা হয়নি। আমরা এ ব্যাপারে কিছু জানি না।’

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, ‘আমার কাছে এ সম্পর্কিত কোনো মামলা দায়ের করা হয়নি।’

(দ্য রিপোর্ট/জেএইচ/ডব্লিউএস/ এনআই/ এমডি/জানুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর