thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল 24, ১৭ বৈশাখ ১৪৩১,  ২১ শাওয়াল 1445

সরকার-কেজরিওয়াল সমঝোতা

২০১৪ জানুয়ারি ২২ ০২:৫৭:৩০
সরকার-কেজরিওয়াল সমঝোতা

দ্য রিপোর্ট ডেস্ক : অবশেষে ভারতের কেন্দ্রীয় সরকারের সঙ্গে সমঝোতা হলো অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টির (এএপি)। সমঝোতার পরপরই দু’দিনের মাথায় আন্দোলন বন্ধের ঘোষণা দিলেন কেজরিওয়াল।

এর আগে সোমবার দুই পুলিশ সদস্যকে বরখাস্ত ও দিল্লি পুলিশকে নিয়ন্ত্রণের ক্ষমতা রাজ্য সরকারের হাতে দেওয়ার দাবিতে ১০ দিনের আন্দোলন কর্মসূচির ঘোষণা দেয় এএপি। ওই দিন থেকে তারা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সুশীলকুমার শিন্দের কার্যালয়ের সামনে অবস্থান নেয়।

কেজরিওয়াল জানান, ওই দুই পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। তবে তাদের অন্য দাবিটির ব্যাপারে সরকারকে ক্রমাগত চাপ দিয়ে যাবে বলে জানায়।

দিল্লি পুলিশ জানিয়েছে, ওই দুই পুলিশ সদস্যকে ছুটিতে পাঠানো হবে।

৪৫ বছর বয়সী কেজরিওয়াল মঙ্গলবার সন্ধ্যায় বলেন, ‘এটা দিল্লির বিজয়।’ একই সঙ্গে আবার কখনও নারীর নিরাপত্তা বিঘ্নিত হলে তিনি যুদ্ধ করতে দ্বিধা করবেন না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন।

গত সপ্তাহে দিল্লির আইনমন্ত্রী সোমনাথ ভারতী উগান্ডা ও নাইজেরিয়ার অভিবাসীদের এলাকায় তল্লাশি অভিযানে বের হন। সে সময় দুই পুলিশ কর্মকর্তা তার সঙ্গে যেতে অস্বীকৃতি জানায়। তারা বলেন, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া তারা কোনো তল্লাশি চালাবে না।

এ ঘটনার পর দিল্লি পুলিশকে ওই কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হলে তারা তা প্রত্যাখ্যান করে। এর পরই ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শিন্দের কার্যালয় ঘেরাও করে ১০ দিনের অবস্থান কর্মসূচি ঘোষণা করে এএপি।

(দ্য রিপোর্ট/এসকে/এএল/জানুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর