thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

আড়াই ঘন্টায় ৬১২ কোটি টাকা লেনদেন

২০১৪ জানুয়ারি ২২ ১১:৪৪:০৪
আড়াই ঘন্টায় ৬১২ কোটি টাকা লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঊর্ধ্বমুখী প্রবণতায় বুধবার দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন শুরু হয়। দিনের শুরু থেকে মূল্য সূচক এবং টাকার অংকে লেনদেনের গতি তুলনামুলক বেশি লক্ষ্য করা গেছে। দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আড়াই ঘন্টার মাথায় ৬১২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

দুপুর দেড়টায় ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৮ পয়েণ্ট বেড়ে অবস্থান করছে ৪৬৪৩ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০০টির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৬১২ কোটি ৪৯ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৬২ পয়েন্টে।

সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে পদ্মা অয়েলের। আলোচ্য সময়ে এ কোম্পানির ৬ লাখ ১৫ হাজার ৯০০টি শেয়ার লেনদেন হয়েছে। টাকার অংকে যার পরিমান ২১ কোটি ২৩ লাখ ৪৪ হাজার টাকা।

মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৫৮৪ পয়েন্টে। এদিন ডিএসইতে লেনদেন হয় ৭১০ কোটি ৮৯ লাখ ৩৮ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌্ণ মূল্য সূচক দুপুর দেড়টায় ১১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯১০৮ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৯টির, কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৫২ কোটি ২৭ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/জানুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর