thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ২ জিলকদ  1445

‘সোমনাথের নেতৃত্বেই আমাকে আক্রমণ করেছিল তারা’

২০১৪ জানুয়ারি ২২ ১৩:২১:৪৩
‘সোমনাথের নেতৃত্বেই আমাকে আক্রমণ করেছিল তারা’

দ্য রিপোর্ট ডেস্ক : নয়া দিল্লির আইনমন্ত্রী সোমনাথ ভারতীর নেতৃত্বেই জনতা তার ওপর আক্রমণ চালিয়েছিল বলে ম্যাজিস্ট্রেটের কাছে দেওয়া এক বিবৃতিতে জানিয়েছেন উগান্ডার এক নারী।

ম্যাজিস্ট্রেটের কাছে রেকর্ড করা বিবৃতি দেওয়ার পর তিনি সাংবাদিকদের বলেন, ‘১৫ জানুয়ারি বুধবার রাতে আমাদের ওপর সোমনাথের নেতৃত্বে একদল ভারতীয় আক্রমণ করে। এ সময় তারা বলেন, আমরা কালো। তাই আমাদেরকে তাদের দেশ ছেড়ে যাওয়া উচিত। আমাদের তারা নাজেহাল করেছে। তারা আমাদের পিটিয়েছে। তাদের হাতে বড় লাঠিও ছিল।’

ওই নারী আরো বলেন, ‘তারা এ সময় বলেছে, আমাদের ‍উচিত তাদের দেশ ছেড়ে যাওয়া। নইলে তারা আমাদের একে একে মেরে ফেলবে। আমরা জানি না কালো হওয়াটা অপরাধ কি না?’

এর আগে রবিবার এ ঘটনায় অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে এফআরআই দায়ের করে দিল্লি পুলিশ।

সোমনাথের বিরুদ্ধে অভিযোগ, ১৫ জানুয়ারি বুধবার রাতে স্থানীয় বাসিন্দা ও সমর্থকদের নিয়ে তার নির্বাচনী এলাকা দক্ষিণ দিল্লিতে অভিযান চালানোর সময় খিড়কি এক্সেনশন এলাকার একটি বাড়িতে উগান্ডার নাগরিক নারীকে হেনস্তা করেন তিনি। তাদের বিরুদ্ধে যৌন ও মাদক ব্যবসার অভিযোগ আনা হয়। তাদের মধ্যে দুইজনকে মাদক গ্রহণ করে কি না তা পরীক্ষার জন্য জোর করে হাসপাতালে পাঠানো হয়।

এ সময় সোমনাথ এই অভিযানে তাকে সহযোগিতা না করার জন্য পুলিশের ওপর অভিযোগ আনেন। এরই জের ধরে পাঁচ পুলিশ সদস্যদের পদত্যাগের দাবিতে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল ও তার মন্ত্রিসভার সদস্যরা দিল্লির প্রাণকেন্দ্রে দুই দিনব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

পরে মঙ্গলবার দিল্লির লে. গর্ভনর অভিযুক্ত পুলিশ সদস্যদের ‘বাধ্যতামূলক’ ছুটিতে পাঠানোর ঘোষণা দিলে কেজরিওয়াল বিক্ষোভ কর্মসূচি বন্ধের ঘোষণা দেন। সূত্র : এনডিটিভি।

(দ্য রিপোর্ট/কেএন/জেএম/এএল/জানুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর