thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

পুরনো প্রশ্নপত্রেই বৃহস্পতিবার রাবির ভর্তি পরীক্ষা

২০১৪ জানুয়ারি ২২ ১৪:১৩:১৮
পুরনো প্রশ্নপত্রেই বৃহস্পতিবার রাবির ভর্তি পরীক্ষা

রাবি সংবাদদাতা : প্রতি বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র দুই বা তিনদিন আগে করা হলেও এবার তা করা হচ্ছে না। পুরনো প্রশ্নপত্রেই বৃহস্পতিবার নেওয়া হবে ভর্তি পরীক্ষা।

পাঁচবার তারিখ পিছিয়ে বৃহস্পতিবার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত বছরের নভেম্বরে করা প্রশ্নপত্র দিয়েই নেওয়া হবে এ পরীক্ষা।

রাবির গত কয়েক বছরের প্রশ্নপত্র পর্যালোচনা করে দেখা গেছে, প্রতিবারই পরীক্ষার আগের ৩ দিনের কোনো আলোচিত ঘটনাও প্রশ্নপত্রে উল্লেখ করা হয়েছিল। বিশ্ববিদ্যালয়ের কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনেক অনুষদেই সাধারণ জ্ঞানের জন্য আলাদা নম্বর নির্ধারিত রয়েছে। প্রশ্নপত্রে সাধারণ জ্ঞানে সাম্প্রতিক জ্ঞানও থাকতো বেশ কয়েকটি।

তবে এবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রথম সময়সূচি ১০ থেকে ১৪ নভেম্বর দেওয়া হলে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ ভর্তি পরীক্ষা নেওয়ার জন্য নভেম্বরের প্রথম সপ্তাহেই করে ফেলেন প্রশ্নপত্র। এর মাঝে দেশে-বিদেশে বহু আলোচিত ঘটনা ঘটে যায়।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মো. আনসার উদ্দিন জানান, ভর্তি পরীক্ষার প্রথম তারিখেই নিজস্ব প্রিন্টারের মাধ্যমে আমরা প্রশ্নপত্র তৈরি করে ডিন অফিসে রেখেছি। এবার আমার অনুষদে ৩০ হাজারেরও অধিক ভর্তিচ্ছু থাকার কারণে পরীক্ষা পিছানো হলেও নতুন করে আর প্রশ্নপ্রত্র তৈরি করা সম্ভব হচ্ছে না।

(দ্য রিপোর্ট/এমএএ/এমসি/জানুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর