thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৭ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

তানিশাকে নিয়ে পালালেন সাব্বির

২০১৪ জানুয়ারি ২২ ১৫:১৪:৫৩
তানিশাকে নিয়ে পালালেন সাব্বির

দ্য রিপোর্ট প্রতিবেদক : বেশ ক’বছর ধরে সাব্বির ও তানিশার প্রেম চলছিল। দুই পরিবার এই সম্পর্ক মেনে নিতে পারছিলেন না। শেষে কাউকে কিছু না জানিয়ে গোপনে বিয়ে করার জন্যে সেন্ট-মার্টিনে পালিয়ে গেলেন তারা। এই ঘটনাটি ঘটেছে সাজ্জাদ রহমানের ‘সাগরলতা’ নাটকে।

কাহিনীতে দেখা যায়, সাব্বির ও তানিশার সঙ্গে রহস্যময় এক নারী মাটির পরিচয় হয়। যিনি কনে পক্ষের সাক্ষী হিসেবে স্বাক্ষর করলেন কাজির রেজিস্টারে। বাসরঘরও সাজিয়ে দিলেন সেই নারী। এমনকি দুজনকে শাড়ি, বালা এবং ঘড়ি গিফট করলেন। উপহার হিসেবে আরও দিলেন সমূদ্রপাড়ের বালুচরে জন্মানো সাগর লতায় তৈরি মালা। বিয়ের রাতের পরের সকালে সাগর পাড়ে দেখা মিললো ওই রহস্যময়ী নারীর লাশ। কেন তিনি আত্মহত্যা করলেন, কিইবা তার পরিচয়- জানা যাবে পুরো নাটকটি দেখলে। গোলাম শফিকের গল্প অবলম্বনে নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সাজ্জাদ রহমান।

‘সাগরলতা’ নাটকে সাব্বির আহমেদ ও তানিশা মির্জা ছাড়া আরও অভিনয় করেছেন মাটি, জাবির আনাম এবং একটি বিশেষ চরিত্রে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল।

সম্প্রতি নাটকটির শুটিং হয়েছে নারিকেল জিঞ্জিরা খ্যাত সেন্টমার্টিনে। মাহবুবুল ইসলামের প্রযোজনায় ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবসে বিটিভির জন্যে নির্মাণ করেছে নির্ঝরা মিডিয়া।

(দ্য রিপোর্ট/আইএফ/এমসি/সা/জানুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর