thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ মে 24, ২৪ বৈশাখ ১৪৩১,  ২৮ শাওয়াল 1445

হোয়াটসঅ্যাপের ব্যবহার বেড়েছে দ্বিগুন

২০১৪ জানুয়ারি ২২ ১৭:২৪:০৭
হোয়াটসঅ্যাপের ব্যবহার বেড়েছে দ্বিগুন

দ্য রিপোর্ট ডেস্ক : মাত্র ১০ মাসে হোয়াটসঅ্যাপের ব্যবহার বেড়ে দাড়িয়েছে প্রায় দ্বিগুণ। বিনামূল্যে মেসেজ আদান-প্রদানের প্লাটফর্মটি ইতোমধ্যে বাংলাদেশেও জনপ্রিয় হয়ে উঠেছে। এমনকি শীর্ষস্থানীয় একটি মোবাইল কোম্পানি নিজেদের বিজ্ঞাপনে অ্যাপটির নাম ব্যবহার করছে। এটি শুধু বাংলাদেশ নয় বিশ্বজুড়ে দারুণ জনপ্রিয়তা পেয়েছে।

হোয়াটসঅ্যাপের সিইও জন কোউম সোমবার জানান, বিশ্বজুড়ে মোবাইল মেসেজিং অ্যাপটির সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা বর্তমানে প্রায় ৪৩ কোটি। ২০১৩ সালের এপ্রিলের পর থেকে এটি ২০ কোটিবার আপ করা হয়েছে। তার মানে বছর শেষ হওয়ার আগেই এর ব্যবহারকারী বেড়েছে দ্বিগুন।

হোয়াটসঅ্যাপের মাধ্যমে মেসেজ আদান-প্রদানের হারও বেড়েছে সে অনুপাতে। প্রতিদিন আদান-প্রদান করা মেসেজের সংখ্যা ২০০ কোটি থেকে বেড়ে দাঁড়িয়েছে ৫০০ কোটি।

টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম ও স্ন্যাপচ্যাটের মতো সোশ্যাল নেটওয়োর্কের যুগে প্রাইভেট মেসেজের জনপ্রিয়তা একটু দেরিতে হল বৈকি। তবে হোয়াটসঅ্যাপ সেটি ভালোভাবেই পুষিয়ে নিচ্ছে।

অ্যাপটি জাভা, আইফোন, এনড্রয়েড, ব্লাকবেরি ও উইন্ডোজসহ সব ধরনের অপারেটিং সিস্টেমে ব্যবহার করা যায়। এর মাধ্যমে এসএমএস সুবিধা ছাড়াও আনলিমিটেড ছবি, ভিডিও এবং অডিও মেসেজ শেয়ার করা যায়।

(দ্য রিপোর্ট/ডব্লিউএস/আরকে/জানুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিজ্ঞান ও প্রযুক্তি এর সর্বশেষ খবর

বিজ্ঞান ও প্রযুক্তি - এর সব খবর