thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

পেশাজীবীদের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক

২০১৪ জানুয়ারি ২২ ২০:৪৮:২১
পেশাজীবীদের সঙ্গে খালেদা জিয়ার বৈঠক

দ্য রিপোর্ট প্রতিবেদক : বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে করেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে বুধবার রাত ৮টা ৫০ মিনিটে এ বৈঠক শুরু হয়। শেষ হয় রাত ১০টা ৫০ মিনিটে।

গণতন্ত্র, ভোটের অধিকার পুনরুদ্ধার ও সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে এ বৈঠক হয় বলে জানা যায়। তবে বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কেউ কোনো কথা বলেননি।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে পেশাজীবী নেতৃবৃন্দের মধ্যে সম্মিলিত পেশাজীবী পরিষদের সদস্য সচিব ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. এ জেড জাহিদ হোসেন, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, সাবেক সভাপতি শওকত মাহমুদ, সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সভাপতি ডা. একে এম আজিজুল হক বৈঠকে উপস্থিত ছিলেন।

আইনজীবীদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সুপ্রিম কোর্ট আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট জয়নাল আবেদীন, বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া, অ্যাডভোকেট খোরশেদ মিয়া আলম উপস্থিত ছিলেন।

প্রকৌশলীদের মধ্যে উপস্থিত ছিলেন হারুন অর রশীদ, রিয়াজুল ইসলাম রিজু, মুঈদ রুমী, সাবেক সচিব আ ন ম আক্তার হোসেন।

চিকিৎসকদের মধ্যে অধ্যাপক ডা. রফিকুল কবির, অধ্যাপক ডা. মোস্তাক রহিম স্বপন, ফরহাদ হালিম ডোনার, এসএম রফিকুল ইসলাম বাচ্চু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে অধ্যাপক ড. সদরুল আমিন, ড. আমিনুল রহমান মজুমদার, ড. আব্দুর রশিদ, ড. মামুন আহমেদ ও অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, কৃষিবিদদের মধ্যে আনোয়ারুন নবী মজুমদার বাবলা, হাসান জাফির তুহিন, গোলাম হাজিফ কেনেডী ও চৌধুরী আব্দুল্লাহ আল ফারুক, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, অধ্যক্ষ মুগীস উদ্দিন মাহমুদ, মো. জাকির হোসেন, মাওলানা দেলোয়ার হোসেন ও মাহবুবুর রহমান মোল্লা, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের চাষী নজরুল ইসলাম, মো. রফিকুল ইসলাম ও কণ্ঠ শিল্পী আরিফ দেওয়ান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. মোস্তাহিদুর রহমান, অধ্যাপক ড. শামসুল আলম, অধ্যাপক ড. মাহরুফী ও অধ্যাপক ড. শরিফ উদ্দিন, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি প্রফেসর ড. আ ফ ম ইউসুফ হায়দার, অধ্যাপক তাহমিনা আক্তার টফি, অধ্যাপক ড. আব্দুল আজিজ, অধ্যাপক ড. মনির আহমেদ চৌধুরী, অধ্যাপক ড. কামাল আহমেদ চৌধুরী, সৈয়দ আলমগীর, শাকিল ওয়াহেদ সুমন, মো. শামসুজ্জামান, মোরশেদ আলম, সৈয়দ নাজমুল আলম ঈগলু, হযরত আলী, বিল্পবউজ্জামান বিপ্লব, বাংলাদেশ নার্স অ্যাসোসিয়েশনের সভাপতি জাহানারা খাতুন উপস্থিত ছিলেন।

এ ছাড়া উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আর এ গণি, ড. খন্দকার মোশাররফ হোসেন ও চেয়ারপারসনের উপদেষ্টা আহমদ আযম খান প্রমুখ।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এনডিএস/এমএআর/জানুয়ারি ২২, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর