thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

‘সরকারের আয়ু এক বছরও হবে না’

২০১৪ জানুয়ারি ২৩ ০১:৫৩:৩৪
‘সরকারের আয়ু এক বছরও হবে না’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, আমি মোটেই হতাশ নই। আন্দোলনে আমাদের বিজয় হয়েছে। ভোটাররা আমাদের আহ্বানে ভোটকেন্দ্রে যায়নি। শতকরা ৫ ভাগ লোকও ভোট দেয়নি। আমি দেশের ৯৬ ভাগ মানুষের নেত্রী হয়েছি। আমি প্রধানমন্ত্রিত্ব নয়, সব জনগণের নেত্রী হতে পেরেছি এটাই অনেক বড় প্রাপ্তি। এটাই বড় সার্থকতা।

গুলশানে নিজ রাজনৈতিক কার্যালয়ে বুধবার রাতে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে খালেদা জিয়া এ কথা বলেন।

এ সময় তিনি প্রায় ২০ মিনিট বক্তব্য দেন।

খালেদা জিয়া পেশাজীবীদের উদ্দেশে বলেন, আপনারা হতাশ হবেন না। আমরা আন্দোলনের মাধ্যমে এ সরকারকে বিদায় নিতে বাধ্য করব। এ সরকারের আয়ু এক বছরও হবে না ইনশাআল্লাহ।
তিনি বলেন, জনগণের কথা বিবেচনায় রেখেই কর্মসূচি দেব। শীত কমলে আমি সারাদেশ সফরে বের হব। এ যাবৎ যত গুম-খুন হয়েছে তাদের পরিবারদের নিয়ে ঢাকায় আন্তর্জাতিক কনভেনশন করা হবে।

মতবিনিময়কালে উপস্থিত পেশাজীবী নেতাদের সঙ্গে আলাপ করে এ সব তথ্য জানা যায়।
সূত্র জানায়, খালেদা জিয়া বলেছেন, অনেকে বলেন আন্দোলন জমাতে না পারায় আমি হতাশ। আমি বলছি, ভোটের অধিকার পুনরুদ্ধারে ও গণতন্ত্র রক্ষায় সব দলের অংশগ্রহণ নিশ্চিত করতে নির্দলীয় সরকার প্রতিষ্ঠার আন্দোলনে আমি হতাশ নই, ব্যর্থ নই। আপনারাও হতাশ হবেন না।

খালেদা জিয়া বলেন, শেখ হাসিনা দশম জাতীয় সংসদ নির্বাচনে ৫ শতাংশ ভোটে প্রধানমন্ত্রী হয়েছেন। আর আমি ৯৫ শতাংশ জনসমর্থন নিয়ে জনগণের নেত্রী হয়েছি।
মতবিনিময়কালে খালেদা জিয়া জেলা সফরগুলোতে পেশাজীবীদেরও অংশগ্রহণ করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, এখন প্রচণ্ড শীত পড়ছে। শীতের তীব্রতা কমলেই জেলা পর্যায়ে দলের সাংগঠনিক সফর শুরু হবে।

এ ছাড়া মতবিনিময়ের সময় খালেদা জিয়া আগামী দিনের আন্দোলন প্রসঙ্গে বলেন, দলের বেশির ভাগ নেতাকর্মী জেলে রয়েছেন। সামনে বিশ্ব ইজতেমা, এ লেভেল, ও লেভেলসহ বিভিন্ন পরীক্ষা রয়েছে, তাই জনদুর্ভোগের কথা বিবেচনা করে নতুন কৌশলে যথাসময়ে পরবর্তী কঠোর কর্মসূচি দেওয়া হবে।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এএস/এসবি/শাহ/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর