thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

রাবির ভর্তি পরীক্ষা, ট্রাফিক নিয়ন্ত্রণ ও পরিবহনের সময়সূচি

২০১৪ জানুয়ারি ২৩ ০৭:০৯:৩২
রাবির ভর্তি পরীক্ষা, ট্রাফিক নিয়ন্ত্রণ ও পরিবহনের সময়সূচি

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সম্মান প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। পরীক্ষা চলাকালে শিক্ষার্থীদের স্বার্থে ক্যাম্পাসে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ ছাড়া ভর্ভিচ্ছু শিক্ষার্থীদের পরিবহনের সুবিধার্থে বিশ্ববিদ্যালয় পরিবহনের শিডিউল কিছুটা পরিবর্তন করা হয়েছে। রাবির ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিস এবং পরিবহন দফতরের পক্ষ থেকে এসব নির্দেশনা প্রকাশ করা হয়েছে।

নির্দেশনা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের কাজলা, বিনোদপুর, চারুকলা ও স্টেশন বাজারের গেট দিয়ে ক্যাম্পাসে গাড়ি নিয়ে প্রবেশ করা যাবে। অন্যদিকে প্রধান গেট দিয়ে সব ধরনের যানবাহন বের হয়ে যাবে। কাজলা গেট দিয়ে প্রবেশ করলে প্রশাসন ভবনের পশ্চিম পাশে এবং উত্তর পাশে বা শাবাশ বাংলাদেশ চত্বরে গাড়ি পার্ক করতে হবে। চারুকলা গেট দিয়ে প্রবেশ করলে শহীদ হবিবুর রহমান হলের সামনে বা স্টেডিয়ামের সামনে গাড়ি পার্কিং করতে হবে। ট্রাফিক নিয়ন্ত্রণে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি, রোভার স্কাউট ও ট্রাফিক পুলিশ দায়িত্ব পালন করবে।

পরিবহন দফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের সকাল ৭টা ১০ মিনিটের বাসগুলো সকাল ৭টায় ক্যাম্পাস ছেড়ে যাবে এবং গন্তব্যস্থল থেকে ৭টা ২০ মিনিটে ছেড়ে আসবে। সকাল ৮টা ১৫ মিনিটের বাসগুলো ৭টা ৪০ মিনিটে ক্যাম্পাস ছেড়ে যাবে এবং গন্তব্যস্থল থেকে ৮টা ৫ মিনিটে ছেড়ে আসবে। দুপুর ২টা ১০ মিনিটের বাসগুলো ২টা ২০ মিনিটে ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে এবং গন্তব্যস্থল থেকে ২টা ৪০ মিনিটে ছেড়ে আসবে। এছাড়া সকাল ৯টা ১০, দুপুর ১টা ১০, বিকেল ৪টা ১০, ৫টা ১০ এবং রাত ৮টা ১০ মিনিটের অন্য ট্রিপের বাসগুলো ছাড়ার সময় অপরিবর্তিত থাকবে।

এ ছাড়া শুক্রবার দুপুর ১টা ১০ মিনিটের বাস দুপুর ২টা ৪০ মিনিটে গন্তব্যস্থল থেকে ছেড়ে আসবে। এদিন দুপুর ২টা ১৫ মিনিটে কোনো বাস ক্যাম্পাস ছেড়ে যাবে না।

(দ্য রিপোর্ট/এমএএ/এএস/শাহ/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর