thereport24.com
ঢাকা, বুধবার, ২২ মে 24, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১৪ জিলকদ  1445

৭ ঘণ্টা পর সচল পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি

২০১৪ জানুয়ারি ২৩ ০৯:৫০:০৮
৭ ঘণ্টা পর সচল পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ফেরি

মানিকগঞ্জ সংবাদদাতা : ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ৭ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার পর বৃহস্পতিবার সকালে আবার চালু হয়েছে। দীর্ঘ সময় উভয়পাড়ের ঘাট এলাকায় আটকেপড়া প্রায় ১৪শ’ যানবাহন পর্যায়ক্রমে ফেরি পার হচ্ছে।

সময় বাড়ার সঙ্গে সঙ্গে ফেরি পারের জন্য নদীর উভয় পাড়ে যানবাহনের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় রয়েছে প্রায় ১২০টি বাস ও সাড়ে ৬০০ ট্রাকসহ বিভিন্ন ধরনের ৮ শতাধিক যানবাহন।

এতে শীত ও হোটেলগুলোর অতিরিক্ত মূল্যের খাদ্যদ্রব্য এবং প্রয়োজনীয় সংখ্যক গণশৌচাগারের (পাবলিক টয়লেট) অভাবে যাত্রীরা নানা ভোগান্তির শিকার হচ্ছেন বলে যানবাহন শ্রমিক ও যাত্রীরা জানিয়েছেন।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল জানান, বুধবার রাত সাড়ে ১২টার দিকে কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এ সময় পাটুরিয়া ঘাট থেকে যানবাহন বোঝাই করে রো রো (বড়) ফেরি খান জাহান আলী, এনায়েতপুরী ও কে-টাইপ (ছোট) ফেরি কুমারী, কাবেরী, কপোতী দৌলতদিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে গিয়ে মাঝ নদীতে নোঙর করে।

সকাল সাড়ে ৭টার দিকে কুয়াশা কেটে গেলে পুনরায় ফেরি চালু করা হয়েছে। অগ্রাধিকারভিত্তিতে রাতে আটকেপড়া যানবাহন আগে ফেরিতে পার করা হচ্ছে বলে জানান রাসেল।
(দ্য রিপোর্ট/এনএস/এমডি/শাহ/জানুয়ারি ২৩, ২০১৪)


পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর