thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

কেজরিওয়ালের সঙ্গে সমঝোতায় হতাশ রাহুল

২০১৪ জানুয়ারি ২৩ ১২:০২:৩২
কেজরিওয়ালের সঙ্গে সমঝোতায় হতাশ রাহুল

দ্য রিপোর্ট ডেস্ক : কেজিওয়ালের সঙ্গে সমঝোতা করায় হতাশ হয়েছেন কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধি।

কেজরিওয়ালের সঙ্গে এ ধরনের সমঝোতা করা উচিত হয়নি বলে নিজ বাসভবনে এক বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী সুশীল কুমার শিন্দেসহ কংগ্রেসের সিনিয়র নেতাদের কাছে স্পষ্টতই জানিয়েছেন রাহুল।

সূত্র বলছে, কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধি, প্রধানমন্ত্রী মনমোহন সিং ও রাহুল গান্ধির সঙ্গে কোনো রকম আলোচনা ছাড়াই কেজরিওয়ালকে সমঝোতার প্রস্তাব দেওয়া হয়েছিল।

এ দিকে, কংগ্রেসের মুখপাত্র অজয় মাকেন বিষয়টি অস্বীকার করে বলেন, ‘কেজরিওয়ালের সঙ্গে সমঝোতার ব্যাপারে শিন্দের প্রতি রাহুলের নাশোখ হওয়ার বিষয়টি সত্যি নয়।’

কেরজিওয়াল ৩৩ ঘণ্টাব্যাপী দিল্লির প্রাণকেন্দ্র রেলভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করছিলেন। এর ফলে রাজধানীতে তৈরি হয়েছিল ভয়াবহ যানজট। রবিবারে অনুষ্ঠিতব্য প্রজাতন্ত্র দিবস উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা হুমকির মুখে পড়েছিল।

পরে দিল্লির লে. গভর্নর নাজিব জং এর মাধ্যমে কেজরিওয়ালের কাছে সমঝোতার প্রস্তাব পাঠান স্বরাষ্ট্রমন্ত্রী। বলা হয়, কেজরিওয়াল কর্মসূচি প্রত্যাহার করলে অভিযুক্ত পাঁচ পুলিশ কর্মকর্তার মধ্যে দুইজনকে ব্যধতামূলক ছুটিতে পাঠানো হবে। আর অভিযুক্ত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে দ্রুত তদন্ত করা হবে।

কেজরিওয়াল এই প্রস্তাব গ্রহণ করে কর্মসূচি প্রত্যাহার করেন। তিনি একে আম আদমির বিজয় বলে উল্লেখ করেন।

তবে তীব্র শীত আর বৃষ্টির মধ্যে বিক্ষোভ কর্মসূচি পালন করলেও জনগণের দৃষ্টি খুব একটা আকর্ষণ করতে পারেননি কেজরিওয়াল। বরং সমালোচনার শিকারই হচ্ছিলেন তিনি। তাই বিক্ষোভ বন্ধের একটা ছুতা খুঁজছিল আম আদমি পার্টি। শিন্দের প্রস্তাব সেই সুযোগ করে দিয়েছে এএপিকে।

এএপিকে সরকার গঠনের জন্য আস্থা ভোটের মাধ্যমে সমর্থন জানালেও জোট গঠনের ইচ্ছা নেই কংগ্রেসের। সূত্র জানিয়েছে, রাহুল ও দলের সিনিয়র নেতারা এএপির প্রতি তাদের সমর্থন তুলেও নেবে না। কারণ তারা কেজরিওয়ালকে উদীয়মান রাজনীতিবিদ হিসেবে দেখতে চায়। (সূত্র: এনডিটিভি)

(দ্য রিপোর্ট/ কেএন/ এমডি/এএল/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর