thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

‘খালেদা জিয়ার বক্তব্য সংলাপের পরিবেশ নষ্ট করছে’

২০১৪ জানুয়ারি ২৩ ১৩:১১:০৯
‘খালেদা জিয়ার বক্তব্য সংলাপের পরিবেশ নষ্ট করছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : খালেদা জিয়ার বক্তব্য সংলাপের পরিবেশ নষ্ট করছে বলে মন্তব্য করেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার সচিবালয়ে চীনের রাষ্ট্রদূত লি জুনের সঙ্গে সাক্ষাৎ শেষে মন্ত্রী এ মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসনকে উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, যদি সংলাপ চান তাহলে উস্কানিমূলক বক্তব্য থেকে সরে আসুন। একদিকে ডায়ালগের কথা বলবেন, অন্যদিকে সরকারকে অবৈধ বলবেন, অবৈধ সরকারের সঙ্গে কিভাবে ডায়লগ করবেন, এটা তো দ্বিচারিতা।

মন্ত্রী বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশে খালেদা জিয়া প্রতিবেশী দেশের সিকিউরিটি ফোর্সের আসার কথা বলছেন। এ ধরণের মন্তব্য দেশের জন্য অসম্মানজনক এবং খুবই বিপদজনক। এগুলো বলে ডায়ালগের পরিবেশ নষ্ট করছেন। তিনি (খালেদা জিয়া) বলছেন সরকার হিন্দুদের উপর আক্রমণ করেছে। সরকার কেন হিন্দুদের উপর আক্রমণ করতে চাইবে, এগুলো কী বোকাও বিশ্বাস করবে?

আটক বিএনপি নেতাদের বিষয়ে কাদের বলেন, পরিবেশ সামনের দিকে আরো ভাল হবে, সুনিদিষ্ট ও গুরুতর অভিযোগ ছাড়া আটক নেতারা মুক্তি পেতে শুরু করেছেন।

চীনের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাতের বিষয়ে মন্ত্রী বলেন, পদ্মা সেতু নির্মানে চীনের টেকিনিক্যাল প্রস্তাবের বিষয়ে কথা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক পরিস্থিতি উন্নয়নের জন্য চীনের রাষ্ট্রদূত ‘কনস্ট্রাকটিভ ডায়লগের’ কথা বলেছেন। আলাপ-আলোচনার ব্যাপারে আমাদের কোন আপত্তি নেই, কিন্তু আলাপ আলোচনার পরিবেশটা যাতে নষ্ট না হয়, উস্কানিমূলক না হয় সেটা মনে রাখতে হবে।

(দ্য রিপোর্ট/আরএমএম/ এমডি/ জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর