thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

খন্দকার মাহবুবের অন্তর্বর্তীকালীন জামিন

২০১৪ জানুয়ারি ২৩ ১৫:৩২:১৩
খন্দকার মাহবুবের অন্তর্বর্তীকালীন জামিন

দ্য রিপোর্ট প্রতিবেদক : রমনা থানায় পুলিশের দায়ের করা মামলায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছেন হাই কোর্ট।

হাই কোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চে বৃহস্পতিবার মাহবুবের পক্ষে করা আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে জামিন মঞ্জুর করে এ আদেশ দেন। ফলে কারামুক্তিতে আইনগত কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে ৭ জানুয়ারি আটক করা হয় খন্দকার মাহবুবকে। পুলিশের কর্তব্যকাজে বাধা, ভাঙচুর ও বোমা হামলায় উসকানি দেওয়ার অভিযোগে ৫ জানুয়ারি রমনা থানায় করা একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

এ মামলায় নিম্ন আদালতে জামিনের আবেদন করা হলে গতকাল তা নাকচ হয়। এর বিরুদ্ধে আজ হাই কোর্টে জামিন আবেদনটি করা হয়।

পরে মাহবুবের আইনজীবী মাসুদ রানা বলেন, ‘রমনা থানায় করা এ মামলাটিতে জামিন মঞ্জুর হওয়ায় খন্দকার মাহবুবের কারামুক্তিতে কোনো বাধা নেই।

আদালত জামিন মঞ্জুর করে রুল দিয়েছেন। কেন তাকে নিয়মিত জামিন দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে রুলে।’ রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তার জামিন মঞ্জুর করা হয়েছে বলেও জানান এই আইনজীবী।

এর আগে মঙ্গলবার এডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে দেওয়া নিম্ন আদালতের রিমান্ড আদেশ অবৈধ ঘোষণা করে তা বাতিল করেছেন হাই কোর্টের একই বেঞ্চ।

এর আগে পুলিশের কর্তব্যকাজে বাধা, ভাঙচুর ও বোমা হামলায় উস্কানির অভিযোগে করা মামলায় গত ৮ জানুয়ারি খন্দকার মাহবুব হোসেনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন নিম্ন আদালত। ঢাকার মহানগর হাকিম আমিনুল হক রিমান্ডের এই আদেশ দেন।

(দ্য রিপোর্ট/এসআর/এমসি/আরকে/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর