thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ মে 24, ১ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৭ জিলকদ  1445

উপজেলা প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছেন না এরশাদ

২০১৪ জানুয়ারি ২৩ ১৬:১৮:৩১
উপজেলা প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছেন না এরশাদ

দ্য রিপোর্ট প্রতিবেদক : উপজেলা নির্বাচনে জাপা প্রার্থীদের নিকট আবেদনপত্র বিক্রিতে সাড়া না মেলায় এবার প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছেন না জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। আবেদনপত্র বিক্রির দুই দিনে (বুধবার ও বৃহস্পতিবার) ১০১ উপজেলায় ৩০৩টি পদে মাত্র ৭২টি আবেদনপত্র বিক্রি হয়েছে। যাদের বেশিরভাগই রংপুর বিভাগের।

বনানী কার্যালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকালে বনানী কার্যালয়ে এসে আবেদনপত্র বিক্রি কম হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান এরশাদ। তিনি জেলা ও উপজেলার নেতাদের সক্রিয় করার জন্য মহাসচিব রুহুল আমীন হাওলাদারকে নির্দেশ দেন।

প্রার্থীর আবেদন ফরম বিক্রির শেষ দিনে বনানীর কার্যালয়ে জাপা মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদার বলেন, ‘উপজেলা নির্বাচন তো আর দলীয় নির্বাচন নয়। তাই কাউকে আমরা প্রার্থী ঘোষণা করতে পারি না। তবে আমরা সমর্থন দিব।’

এর আগে ২০ জানুয়ারি জাতীয় পার্টির পক্ষ থেকে জানানো হয়, জাতীয় পার্টির কাকরাইলস্থ কেন্দ্রীয় কার্যালয় (৬৬ কাকরাইল) থেকে উপজেলা নির্বাচনের আবেদনপত্র সংগ্রহ করতে হবে। আবেদনপত্র সংগ্রহ করতে চেয়ারম্যান প্রার্থীর জন্য পার্টি তহবিলে তিন হাজার টাকা এবং ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর জন্য দুই হাজার টাকা করে পার্টি তহবিলে জমা দিতে হবে। ২৩ জানুয়ারী বিকেলেই প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে।

জাপা সূত্রের দাবি, আর্থিক অনিয়ম হতে পারে এবং দফতর সম্পাদক তাজুল ইসলাম চৌধুরী ও যুগ্ম দফতর সম্পাদক আবুল হাসান আহমেদ জুয়েল রওশনপন্থী হওয়ায় এরশাদ সিদ্ধান্ত পরিবর্তন করে বনানীর কার্যালয় থেকেই আবেদনপত্র বিক্রি করেন।

এদিকে বৃহস্পতিবার উপজেলা পরিষদ নির্বাচনে যে সকল প্রার্থী জাতীয় পার্টির সমর্থন প্রত্যাশা করেন তাদের সবাইকে যথাসময়ে রিটার্নিং অফিসারের বরাবরে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য দলীয়ভাবে পরামর্শ দিয়েছেন মহাসচিব রুহুল আমীন হাওলাদার।

রুহুল আমীন হাওলাদার বলেন, ‘সময়ের স্বল্পতার কারণে আসন্ন ১০২টি উপজেলা পরিষদ নির্বাচনে জাতীয় পার্টির সমর্থন প্রত্যাশী প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ সম্ভব হলো না।’

তিনি বলেন, ‘মনোনয়ন জমা দেওয়ার পর জাতীয় পার্টির জেলা পর্যায়ের নেতাদের সঙ্গে আলোচনার ভিত্তিতে নির্দিষ্ট প্রার্থীর প্রতি দলীয় সমর্থন ঘোষণা করা হবে। যে সকল প্রার্থী দলীয় সমর্থন লাভ করবেন না, তারা প্রার্থীতা প্রত্যাহার করে নিবে। উপজেলা নির্বাচনে জাতীয় পার্টির সমর্থনে একক প্রার্থী থাকবে।’

(দ্য রিপোর্ট/সাআ/এমসি/আরকে/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর