thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

জাবির ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব নিলেন মতিন

২০১৪ জানুয়ারি ২৩ ১৫:৫৩:৫৭
জাবির ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব নিলেন মতিন

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ ও কাজে যোগদান করেছেন ড. এমএ মতিন। তিনি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক।

বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে বৃহস্পতিবার দুপুর ১টার দিকে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। এ সময় বিশ্বদ্যিালয়ের রেজিস্ট্রার আবুবকর সিদ্দিক, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. আফসার আহমদ, ট্রেজারার অধ্যাপক ড. আবুল খায়েরসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, বিভিন্ন অনুষদের ডিন, সিন্ডিকেট ও সিনেট সদস্য, হল প্রাধ্যক্ষ, বিভিন্ন বিভাগীয় সভাপতি, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, ছাত্র সংগঠনের প্রতিনিধি, জাবি প্রেস ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ যোগদান অনুষ্ঠানে কোষাধ্যক্ষ, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সৈয়দ কামরুল আহছান, সিন্ডিকেট সদস্য ড. মুহম্মদ হানিফ আলী, বেগম খালেদা জিয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আমিনুল ইসলাম, বিভাগীয় সভাপতি, শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের প্রতিনিধিরা তাদের বক্তব্যে ভারপ্রাপ্ত উপাচার্যকে শুভেচ্ছা জানান ও বিশ্ববিদ্যালয় পরিচালনায় সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

দায়িত্ব গ্রহণকালে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এমএ মতিন জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সবার মধ্যে সম্প্রীতি তৈরি করে বিশ্ববিদ্যালয়কে সচল করা হবে। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও সাবেক শিক্ষার্থীদের মধ্যে মেলবন্ধন সৃষ্টি করে জাবিকে সামনের দিকে এগিয়ে নেওয়ার আশ্বাস দেন তিনি। আচার্যের নির্দেশ পালনের জন্য ৩০ দিনের মধ্যে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান এমএ মতিন।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদ এডভোকেটের আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয় থেকে বুধবার উপ-সচিব (বিশ্ববিদ্যালয়-২) লায়লা আরজুমান্দ বানু স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় এমএ মতিনকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়। এতে আরও বলা হয়, নবনিযুক্ত ভারপ্রাপ্ত উপাচার্য ১১(১) ধারা মোতাবেক আগামী ৩০ দিনের মধ্যে বিদ্যমান সিনেট সদস্যদের দ্বারা বিশেষ সভা আহ্বান করে উপাচার্য নিয়োগের প্যানেল তৈরি করে তা আচার্য বরাবর পাঠাবেন।

(দ্য রিপোর্ট/এএস/এনডিএস/সা/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর