thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

‘সরকার বাকশাল প্রতিষ্ঠা করে ক্ষমতায় থাকতে চায়’

২০১৪ জানুয়ারি ২৩ ১৭:৫৩:২৬
‘সরকার বাকশাল প্রতিষ্ঠা করে ক্ষমতায় থাকতে চায়’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বর্তমান সরকার অঘোষিত বাকশাল প্রতিষ্ঠা করে ক্ষমতায় থাকতে চান বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

সুপ্রিম কোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনে বৃহস্পতিবার দুপুরে কারামুক্তি উপলক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

মাহবুব উদ্দিন বলেন, ২৯ ডিসেম্বর পুলিশের উপস্থিতিতে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা আইনজীবীদের ওপর হামলা করে সুপ্রিম কোর্টকে কলঙ্কিত করেছে। যারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের এখনো শাস্তি হয়নি। আশা করেছিলাম প্রধান বিচারপতি এ ঘটনার প্রতিবাদে কোনো ব্যবস্থা নেবেন। কারণ টেলিভিশন ও সাংবাদিকদের ক্যামেরায় জড়িতদের ছবি এসেছে। কিন্তু প্রধান বিচারপতি এমনকি প্রশাসনের পক্ষ থেকেও এ নিন্দনীয় ঘটনার প্রতিবাদে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, আপনি সাতক্ষীরার হামলার ভিডিও ফুটেজ দেখে শাস্তি দিতে চান। অথচ আপনি সুপ্রিম কোর্টের হামলার ভিডিও ফুটেজের কথা বলেন না। কারণ সুপ্রিম কোর্টে আপনার লোকেরা হামলা করেছে। সাবধান হয়ে যান, এ দেশের মানুষ আপনাকে আর বেশি দিন ক্ষমতায় রাখবে না।

বিচার বিভাগ স্বাধীন নয় উল্লেখ করে তিনি বলেন, বর্তমানে বিচার বিভাগ চলছে পুলিশি প্রভাবে। পুলিশের হাতে দেশ নিরাপদ নয়। তবে বর্তমান পুলিশি সরকার এ দেশে বেশি দিন টেকসই হবে না। ওয়ান ইলেভেনের সময় সামরিক জান্তা ফখরুদ্দিন-মঈনুদ্দিন যেমন টিকতে পারেন নাই ঠিক আপনিও টিকতে পারবেন না। বর্তমান সরকারের সময় আইনের শাসনের প্রতি ব্যাপক অবহেলা করা হচ্ছে। নির্বিচারে নিরীহ মানুষদের হত্যা, গুম, খুন করা হচ্ছে।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, সামরিক শাসনের সঙ্গে বর্তমান সরকারের কোনো পার্থক্য নেই। নির্বাচন কমিশন ও প্রশাসন সরকারের আজ্ঞাবহ হয়ে দশম সংসদ নির্বাচন করেছে। যেখানে ১৫৩ আসনে কোনো ভোটগ্রহণই হয়নি।

জনগণের সমর্থন ছাড়া কোনো সরকার ক্ষমতায় টিকে থাকতে পারে না বলেও হুঁশিয়ারি দেন খোকন।

সুপ্রিম কোর্ট বারের সভাপতি এ জে মোহাম্মাদ আলীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বারের সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট জয়নুল আবেদীন, বারের সহ-সভাপতি এডভোকেট এবিএম ওয়ালিউর রহমান, এডভোকেট মুহাম্মদ শাহজাদা, সহ-সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম তালুকদার রাজা, এডভোকেট সাইফুর রহমান, এডভোকেট ফারুক হোসেন, এডভোকেট আব্দুল্লাহ আল বাকী, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তমসহ বারের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ।

(দ্য রিপোর্ট/এসআর/জেএম/সা/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর