thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

মানবাধিকার নিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান

২০১৪ জানুয়ারি ২৩ ১৮:০৮:৪৮
মানবাধিকার নিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান

দ্য রির্পোট প্রতিবেদক : দেশের বর্তমান ক্রান্তিকালে আজকের এ মহান দিনের অনুপ্রেরণায় স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র এবং মানুষের মৌলিক ও মানবাধিকার নিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

গণঅভ্যূত্থান দিবস উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে দলের সহ-দপ্তর সম্পাদক মো. আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক বার্তায় এ আহ্বান জানান তিনি।

বার্তায় খালেদা জিয়া বলেন, ‘ঐতিহাসিক গণঅভ্যূত্থান দিবস উপলক্ষে আমি ঊনসত্তরের গণআন্দোলনসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই। তাদের রুহের মাগফিরাত কামনা করি।’

২৪ জানুয়ারি জাতীয় ইতিহাসে এক অবিস্মরণীয় দিন উল্লেখ করে খালেদা জিয়া বলেন, ‘দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পর ১৯৬৯ সালের এ দিনে তদানীন্তন পাকিস্তানী ঔপনিবেশিক দুঃশাসনের বিরুদ্ধে ছাত্র-জনতা দৃঢ় প্রতিরোধ গড়ে তোলে। সেই গণআন্দোলনের তীব্রতা এক পর্যায়ে পরিণত হয়েছিল গণঅভ্যূত্থানে। পতন নিশ্চিত হয়েছিল স্বৈরশাসকের। আর এরই ধারাবাহিকতায় উন্মুক্ত হয়েছিল আমাদের স্বাধীনতা অর্জনের পথ।’

তিনি বলেন, জাতীয় জীবনে ঊনসত্তরের গণঅভ্যূত্থানের চেতনা অত্যন্ত তাৎপর্যময় ও অপরিসীম। এ দিবস আমাদের গণতন্ত্র ও স্বাধীনতা সুরক্ষার চেতনাকে শাণিত করে এবং সকল অন্যায় অবিচার ও নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদী হতে প্রতিমুহূর্তে অনুপ্রেরণা জোগায়।

অপর এক বার্তায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঊনসত্তরের গণআন্দোলনসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনের বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাদের রুহের মাগফিরাত কামনা করেন।

(দ্য রির্পোট/টিএস-এমএইচ/জেএম/সা/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর