thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

সাপ্তাহিক ছুটির দিন রাজনৈতিক কর্মসূচি পালনের পরামর্শ

২০১৪ জানুয়ারি ২৩ ১৮:৩২:৪৭
সাপ্তাহিক ছুটির দিন রাজনৈতিক কর্মসূচি পালনের পরামর্শ

দ্য রিপোর্ট প্রতিবেদক : সাপ্তাহিক ছুটির দিনে রাজনৈতিক কর্মসূচি পালনের পরামর্শ দিয়েছেন মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এমসিসিআই)। পাশাপাশি আন্তর্জাতিক বাণিজ্য সুবিধা পেতে সাপ্তাহিক ছুটির দিন পরিবর্তন করে শনি ও রবিবার নির্ধারণের দাবি জানিয়েছেন তারা। শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সঙ্গে বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত এক বৈঠকে এ পরামর্শ দেন এমসিসিআই নেতারা।

বৈঠকে এমসিসিআই’র প্রেসিডেন্ট রোকেয়া আফজাল রহমান, ভাইস প্রেসিডেন্ট আনিস এ খান, সদস্য এম আনিস উদ দৌলা, গোলাম মাঈনউদ্দিন, কামরান টি রহমান, জেনারেল সেক্রেটারি মামুন রশীদসহ অন্য সদস্য এবং শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জিএম জয়নাল আবেদীল ভূঁইয়া উপস্থিত ছিলেন।

বৈঠকে নেতারা শিল্প উৎপাদন বাড়াতে কল-কারখানায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস সরবরাহের ওপর গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, দেশে বিদ্যুৎ উৎপাদন ও গ্যাস উত্তোলন বৃদ্ধি পাওয়ায় সংযোগের অপেক্ষায় থাকা কল-কারখানায় দ্রুততার সঙ্গে সংযোগ দেওয়া প্রয়োজন। এ ছাড়াও বিএসটিআই’র আধুনিকায়ন ও সেবাদানের ক্ষেত্রে স্বচ্ছতা নিশ্চিত করার বিষয়ে শিল্পমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তারা। এ সময় ভেজালবিরোধী অভিযানের নামে বিএসটিআই’র হাতে উদ্যোক্তারা হয়রানির শিকার হচ্ছেন বলেও অভিযোগ করেন তারা। এ জন্য তারা বিএসটিআই’র প্রাতিষ্ঠানিক সক্ষমতা বাড়াতে আধুনিক যন্ত্রপাতি প্রতিস্থাপন এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্পখাতের সম্ভাবনা কাজে লাগাতে এসএমই ফাউন্ডেশনকে ঢেলে সাজানো পরামর্শ দেন।

এ সময় শিল্পমন্ত্রী বলেন, ‘শিল্পবান্ধব পরিবেশ সৃষ্টির মাধ্যমে শিল্পায়নের চলমান ধারা টেকসই করতে বর্তমান সরকার কাজ করবে। জনগণের জীবন মানোন্নয়নে শিল্পখাত বিকাশের প্রতি বিশেষ গুরুত্ব দেওয়া হবে। দেশীয় কল-কারখানায় উৎপাদন বাড়াতে অগ্রাধিকারভিত্তিতে বিদ্যুৎ ও গ্যাস সরবরাহের বিষয়টি নিশ্চিত করা হবে।’

আমির হোসেন আমু বলেন, ‘বিএসটিআইসহ শিল্পসেবার সঙ্গে জড়িত সব সরকারি প্রতিষ্ঠানের গুণগতমান বৃদ্ধি ও অনিয়ম প্রতিরোধে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হবে।’

তিনি সাপ্তাহিক ছুটির দিনে রাজনৈতিক কর্মসূচি পালন এবং ছুটির দিন পরিবর্তনের পক্ষে জনমত সৃষ্টির জন্য কার্যকর উদ্যোগ নিতে এমসিসিআই-এর নেতাদের পরামর্শ দেন।

(দ্য রিপোর্ট/এআই/এনডিএস/সা/জানুয়ারি ২৩, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর