thereport24.com
ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল 24, ১৫ বৈশাখ ১৪৩১,  ১৯ শাওয়াল 1445

রনবীর কাপুরের কীর্তি!

২০১৪ জানুয়ারি ২৪ ০৩:০৩:০৭
রনবীর কাপুরের কীর্তি!

আদিত্য রুপু, দ্য রিপোর্ট : বলিউড সুপারস্টার ঋষি কাপুর ও নিতু সিং জুটির সুপুত্র রনবীর কাপুর বলিউডে নাম লেখান সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘সাওয়ারিয়া’ ছবির মাধ্যমে। এই ছবির ‘যাবসে তেরি ন্যায়না মেরি ন্যায়নোসে লাগেরে’ গানে পারফর্ম করেই মূলত তরুণীদের হৃদয়ে প্রবেশ করেন রনবীর।

এরপর ‘বাঁচনা এ্যায় হাসিনো’ ছবিতে অভিনয়ের মাধ্যমে এই ভীতটা আরও একটু মজবুত হতেই সবার কাছে প্রথমসারির অভিনেতা হিসেবে গ্রহণযোগ্যতা তৈরি হয় তার। পেছনে ফিরে তাকাতে হয়নি আর। রনবীরের ধারাবাহিক সফলতার ইতিহাস মোটামুটি সবারই জানা। অভিনয় প্রতিভা গুণে যেমন প্রশংসিত হয়েছেন তেমনি লুক এর জন্যেও। হেয়ারস্টাইল, ফিগার ও হাসিঠাট্টা ভরা এক্সপ্রেশনের গুণে বরাবরই সংবাদের পাতার শিরোনাম হয়েছেন রনবীর কাপুর। আলোচিত এই তারকা প্রথম ছবিটি করার পূর্বে পরিচালক সঞ্জয় লীলা বানসালির ‘ব্ল্যাক’ ছবিতে সহকারী হিসেবে কাজ করেন। তবে, এই ফিরিস্তির সূচনা অন্য কারণে।

রনবীর কাপুরের ‘প্রেম-ভালোবাসা’ নিয়ে একটি সার্জারিধর্মী লেখা উপস্থাপন করলে কেমন হয়! ‘চকলেট বয়’ ইমেজের রনবীর কয়েকদিনে মিডিয়ায় রীতিমতো চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছেন প্রেমিকা ক্যাটরিনা কাইফের সঙ্গে গোপনে স্পেনের সমুদ্র সৈকত ভ্রমণ, নিউইয়র্কে বাড়ি কেনা, বিয়ের প্রস্তাবে অসম্মতি ও সর্বশেষ ক্যাটরিনার সঙ্গে বিচ্ছেদ ঘটিয়ে। সংবাদ উপস্থাপনের পাশাপাশি বারবার মিডিয়াগুলো একটা কথা মনে করিয়ে দেয় যে, ‘ক্যাটরিনার সঙ্গে সম্পর্কের ব্যাপারে রনবীর কখনো নিজে কিছু বলেননি। অতএব, বিষয় কি দাঁড়াচ্ছে একটু মনোযোগী হলেই টের পাওয়া যাবে। বিভিন্ন সময়ে বলিউড বিশ্লেষকরা বলে থাকেন, ছবিকে হিট করাতে তারকাদের নানা পদ্ধতির কথা। প্রেম-ভালোবাসার খবর ছড়িয়ে ছবিকে বাণিজ্যিক সাফল্য এনে দিয়ে একে অপরের কাছ থেকে সটকে পড়েন শিল্পী-সহশিল্পী। রনবীরের ক্যাটরিনা বিষয়ক খবরগুলোকে কেউ কেউ সেভাবে নিচ্ছেন। কেননা, এই জুটির ‘জাগগা জাসুস' আসছে এ বছরই। শুরু থেকে শুরু করলে দেখা যাবে রনবীরের সঙ্গে তার প্রায় সব সহশিল্পীরই একবার না একবার প্রেমের গুঞ্জন উঠেছে। ছবির লাভালাভ ঘরে তুলতেই সম্পর্ক ভেঙে যাওয়ার খবর এসেছে। পুনরায় ছবি করতে গিয়ে প্রেমের গুঞ্জন উঠেছে পুনরায়। রনবীর কাপুরের গুঞ্জন ওঠা সাবেক প্রেমিকাদের নাম ও তার প্রেমে পড়ার খবরের যৌক্তিকতা বিচার পাঠকদের উপরই ছেড়ে দেওয়া ভাল।

গুঞ্জন এক : সোনম কাপুর

সোনম কাপুরের পরিবারের সঙ্গে রনবীর কাপুরের পারিবারিক সম্পর্ক শুরু থেকেই। তবে, প্রথম সখ্যতা হয় রানী মুখার্জি অভিনীত ও সঞ্জয় লীলা বানসালি পরিচালিত আলোচিত ছবি ‘ব্ল্যাক’ এর সেটে। দুজনই এই ছবির সহকারী পরিচালক হিসেবে কাজ করেন বানসালির সঙ্গে। এরপর বানসালি এই দুজনকে জুটি হিসেবে পর্দায় উপস্থিত করেন ‘সাওয়ারিয়া’র মাধ্যমে। বাণিজ্যিকভাবে ব্যর্থ হলেও ছবির গল্প, নির্মাণশৈলী ও অভিনয়শিল্পীদের কাজ প্রশংসিত হয়। ছবির ট্রেলর প্রকাশ পাওয়ার আগেই গুঞ্জন ওঠে, ‘আসছে প্রেমিক জুটি রনবীর-সোনমের সাওয়ারিয়া’। জানা গেছে একে অপরকে রেখে তখন সোনম-রনবীর কোথাও যেতেন না। সে সময় রনবীর মিডিয়াকে, ইঙ্গিত করেন, পাত্রী হিসেবে বাবা ‍ঋষি কাপুরের প্রিয় সোনম। দুজনের মনের রসায়ন নিয়ে কাগজ-কলম খরচ করে দেখা গেল রনবীর-সোনম দুইজন দুই পথে।

গুঞ্জন দুই : দীপিকা পাডুকোন

দীপিকার সঙ্গে রনবীরের প্রথম পরিচয় ২০০৮ শুরুর দিকে। ‘বাঁচনা এ্যায় হাসিনো’ ছবির সেট থেকেই গুঞ্জন শুরু হয় প্রেমের। এরপর ছবিটির ‘খুদা জানে ম্যা কিউ ফিদা হু’ গান প্রকাশ হলে বলিউডবাসী নিশ্চিত হয় এই জুটির প্রণয় নিয়ে। ভরসা, ছবির গানে তাদের আন্তরিকতা ও রসায়ন। তখন পর্যন্ত রনবীর-দীপিকা কেউ মুখ খুলেননি এই ব্যাপারে। এবারও দীপিকা-রনবীরকে পার্টি থেকে শুরু করে পারিবারিক আয়োজন সবখানেই দেখা গেল। দীপিকা পাডুকোনের কিছু বক্তব্যে অবশ্য ইতিবাচক বলে ধরা হয়েছিল তাদের সম্পর্ককে। তারপর সব শেষ। দুজন দুইদিকে। মিডিয়ার মাতামাতি চোখে পড়লেও সম্পর্ক নিয়ে দীপিকা-রনবীর কেউ কিছু বলেননি। দীর্ঘ বিরতির পর ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’র সুবাদে আবারও মিলিত হন দীপিকা। আবারও একই বিষয় নিয়ে সংবাদের শিরোনাম। ছবির ব্যবসায়িক সফলতাও আসে। ‘পুনরায় মিলন’, ‘পুনরায় তারা একসঙ্গে’ এই ধরনের খবর প্রকাশের প্রতিবাদও করেননি কেউ। অবশেষে যা হবার তাই, দুজন দুই মেরুতে।

গুঞ্জন তিন : নার্গিস ফাকরি

পরিচালক ইমতিয়াজ আলী প্রথম কিংফিশার ক্যালেন্ডারের মডেল নার্গিস ফাকরিকে বলিউডে এন্ট্রি করান তার ‘রকস্টার’ ছবি দিয়ে। পাকিস্তানি বংশোদ্ভূত হলিউডি মডেল নার্গিস ফাকরিকে এই ছবির সুবাদেই কাছে পায় রনবীর কাপুর। ছবি মুক্তির আগেই তারা মিডিয়ার চোখে ধরা পড়েন মধ্যরাতে একটি রেস্তোরায় ঘরোয়া পোশাকে আপ্যায়ন করতে গিয়ে। রনবীর সে সময় তার মুখ ঢেকে রাখেন এবং নার্গিসকে নিয়ে দ্রুত সটকে পড়েন। এই ঘটনায় সাড়া পড়ে যায় পুরো বলিউডপাড়ায়। কেননা, নার্গিস বিবাহিত এবং দুই সন্তানের মা। এরপরেও নার্গিস বিষয়ে রনবীরের গোপনীয়তা রক্ষা করে আগানোর বিষয়টি নজর এড়ায়নি কারো। ২০১১ সালে মুক্তি পাওয়া ‘রকস্টার’-এর সহশিল্পী নার্গিসের দেখভাল রনবীরই করেছেন দীর্ঘদিন। ‘রকস্টার’ এর আকাশছোঁয়া সাফল্যের পর রনবীরের এই সম্পর্কও শেষ। ভক্ত-দর্শকরা মনে করেছিল এইবার হয়তো রনবীর সত্যিকারের সম্পর্কে জড়িয়েছেন! মানে কি দাঁড়াচ্ছে তবে?

গুঞ্জন চার : ক্যাটরিনা কাইফ

ক্যাটরিনা কাইফ ‘বুম’ ছবিতে অভিনয়ের মাধ্যমে সালমান খানের হাত ধরে বলিউডের ইতিহাসে নাম লেখান। এরপর তিনি অক্ষয়ের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করে তুমুল জনপ্রিয় হয়ে ওঠেন। সে সময় ক্যাট যাদের সঙ্গে অভিনয় করেন তারা প্রত্যেকেই ক্যাটের প্রায় দ্বিগুণ বয়সী। একটা আক্ষেপ থেকে যায় তার সমবয়সী কারো সঙ্গে অভিনয়ের। এ বিষয়ে ক্যাটরিনা মুখ খুলেন রনবীর কাপুরের সঙ্গে জুটি হিসেবে ‘রাজনীতি’ ছবিতে কাজ করতে এসে। তারপর এই জুটির ‘আজব প্রেম কি গজব কাহানি’ ছবিতে অভিনয়ের মাধ্যমে প্রেমিক-প্রেমিকা হিসেবে তারা মিডিয়ায় প্রকাশিত হন। মিডিয়ায় সরাসরি তারা কিছু না বললেও কানাঘুষা হয় তাদের সম্পর্ক নিয়ে। এইবার খবর বেরোয়, রনবীর বাবা-মা ক্যাটরিনা তাদের পুত্রবধু হিসেবে মেনে নিতে কোনো আপত্তি নেই।

এভাবেই চলতে থাকে কিছুদিন। কাছের বন্ধুদের বরাত দিয়ে মিডিয়া আবার হঠাৎ মনোমালিন্যের কথা তুলে এই জুটির ভাঙনের সংবাদ পরিবেশন করে। নতুন করে এই জুটি আবার আলোচনায় আসেন অনুরাগ বসু পরিচালিত ‘জাগগা জাসুস’ সাইন করার পর থেকেই। রকমারি ঘটনার ঘনঘটায় মুখর বলিউডপাড়া। ছবিটির দ্বিতীয় লটের শুটিং চলছে এখন। টাইমস অব ইন্ডিয়া জানায়, কেউ কারো মুখ দেখাদেখি করছেন না ক্যাটরিনা-রনবীর। শুটিং শেষে ইউনিটে দুজন দুইপ্রান্তে বসে থাকছেন। এমন অবস্থায় ছবিটির ঠিকঠাক দৃশ্যায়ন নিয়ে বিপাকে পড়েছেন অনুরাগ-টিম। ভক্ত-দর্শকদের এখন দেখার বিষয় নতুন এই সংবাদ কতটা সত্যি। নাকি ছবিটির প্রচারণার অংশ হিসেবেই এইসব গুজবকে সংবাদ হিসেবে উপস্থাপন করতে ব্যস্ত রনবীর। কেননা, রনবীর কাপুরের ‘বহুবর্ণবিভা’ চরিত্রের নতুন দিক আরেকটি দিক হলো- অভিনয়ের পাশাপাশি ‘জাগগা জাসুস’ প্রযোজনা করছেন ‘চকলেট বয়’ রনবীর নিজেই।

(দ্য রিপোর্ট/এআর/এপি/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর