thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

পদত্যাগ করবেন না সোমনাথ : এএপি

২০১৪ জানুয়ারি ২৪ ০৯:১৬:৫৪
পদত্যাগ করবেন না সোমনাথ : এএপি

দ্য রিপোর্ট ডেস্ক : নয়াদিল্লির আইনমন্ত্রী সোমনাথ ভারতী পদত্যাগ করবেন না বলে জানিয়েছে তার দল আম আদমি পার্টি।

এএপি জানায়, গত সপ্তাহে দক্ষিণ দিল্লির ওই বিতর্কিত অভিযানে আফ্রিকান নারীদের প্রতি সোমনাথ বর্ণবাদী মন্তব্য করেছেন কিংবা খারাপ ব্যবহার করেছেন এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি।

এএপির সর্বোচ্চ নীতিনির্ধারক পলিটিক্যাল অ্যাফেয়ার্স কমিটিতে তলব করা হয় সোমনাথকে। সেখানে বৃহস্পতিবার সন্ধ্যায় বৈঠক হয়।

কমিটির বৈঠকের পর এএপির মুখপাত্র ইয়োজেন্দ্রা যাদব জানান, ‘পদত্যাগ করার মতো কোনো কাজ সোমনাথ করেননি। সোমনাথ উরুগুয়ের নারীদের সঙ্গে খারাপ ব্যবহার করেননি বলেও দলের প্রাথমিক তদন্তে জানা গেছে। এমনকি তিনি বর্ণবাদী আচরণও করেননি।’

তবে দিল্লির লে. গভর্নর নাজিব জংয়ের নির্দেশে বিচার বিভাগীয় তদন্তে যদি সোমনাথ দোষী প্রমাণিত হন তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

সোমনাথের বিরুদ্ধে অভিযোগ, ১৫ জানুয়ারি বুধবার রাতে স্থানীয় বাসিন্দা ও সমর্থকদের নিয়ে নিজের নির্বাচনী এলাকা দক্ষিণ দিল্লিতে অভিযান চালানোর সময় খিড়কি এক্সেটেনশন এলাকার একটি বাড়িতে উগান্ডার নারীদের হেনস্তা করেন তিনি। তাদের বিরুদ্ধে যৌন ও মাদক ব্যবসায় অভিযোগ আনা হয়। তাদের মধ্যে দুইজন মাদক গ্রহণ করে কিনা, তা পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়।

এ সময় সোমনাথ এই অভিযানে তাকে সহযোগিতা না করার জন্য পুলিশের ওপর অভিযোগ আনেন। এরই জের ধরে পাঁচ পুলিশ সদস্যদের পদত্যাগের দাবিতে মুখ্যমন্ত্রী কেজরিওয়াল ও তার মন্ত্রিসভার সদস্যরা দিল্লির প্রাণকেন্দ্রে দুই দিনের বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

পরে মঙ্গলবার দিল্লির লে. গভর্নর অভিযুক্ত পুলিশ সদস্যদের ‘বাধ্যতামূলক’ ছুটিতে পাঠানোর ঘোষণা দিলে কেজরিওয়াল বিক্ষোভ কর্মসূচি বন্ধের ঘোষণা দেন। (সূত্র : এনডিটিভি)

(দ্য রিপোর্ট/কেএন/এমডি/শাহ/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর