thereport24.com
ঢাকা, শনিবার, ১৮ মে 24, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১০ জিলকদ  1445

রাবির ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন

২০১৪ জানুয়ারি ২৪ ০৯:৫৫:২৭
রাবির ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন

রাবি সংবাদদাতা : পাঁচ দিনব্যাপী রাবির ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিন শুক্রবার। ‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে। ‘এ’ ইউনিটের ফল প্রকাশ করা হবে শুক্রবার দুপুরের মধ্যে। শুক্রবার অনুষ্ঠিত হবে ‘ই’ ও ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা।

সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা ইউনিট ‘ই’ (বিজোড় রোল নম্বর) ও সকাল সোয়া ১০টা থেকে সোয়া ১১টা ইউনিট ‘ই’ (জোড় রোল নম্বর), দুপুর ১২টা থেকে ১টা ইউনিট ‘ডি’ (বাণিজ্য : বিজোড় রোল নম্বর) ও বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা ইউনিট ‘ডি’ (বাণিজ্য : জোড় রোল নম্বর ও সব অ-বাণিজ্য রোল নম্বর) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাস থেকে শুরু করে বিনোদপুর বাজার, কাজলা, তলাইমারী এমনকি রাজশাহী শহরসহ দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এ ছাড়া ফিরতি পথে যানবাহনের তীব্র সঙ্কটে পড়েন দূরদূরান্ত থেকে আগত ভর্তি পরীক্ষার্থী ও অভিভাবকরা।

ভর্তি পরীক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানানোর জন্য পৃথক কোনো কর্মসূচি পালন করতে পারেনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, ছাত্রদল ও ছাত্রশিবির। প্রতিবার বিভিন্ন ছাত্রসংগঠনগুলো পরীক্ষার্থীদের ব্যানার ও বুথের মাধ্যমে সহযোগিতা ও অভিনন্দন জানালেও এবার রাজনৈতিক পরিস্থিতির কারণে প্রশাসনের পক্ষ্য থেকে সম্পূর্ণ নিষেধাজ্ঞা আরোপ কার হয়।

এদিকে প্রশাসনের এমন সতর্কতা থাকা সত্ত্বেও পরীক্ষার প্রথম দিনে ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা। ঘটনাস্থলে তিন পরীক্ষার্থী ও একজন গার্ডসহ চারজন আহত হন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. সাদেকুল আরেফিন মাতিন জানান, চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা পরীক্ষা পাঁচবার পেছাতে বাধ্য হয়েছি। যেহেতু পরীক্ষা নেওয়া দেরি হয়ে গেছে সেজন্য তাড়াতাড়ি সব ইউনিটের ফল প্রকাশ করে ক্লাস শুরু করা হবে। তবে পরীক্ষাকে কেন্দ্র করে যারা কোনো অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চাইবে, তাদের শনাক্ত করে উপযুক্ত শাস্তি দেওয়া হবে।

(দ্য রিপোর্ট/এমএএ/এএস/শাহ/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর