thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

জাপার সংরক্ষিত নারী আসন

নাহিনা ও কনিকাকে নিয়ে ক্ষোভ

২০১৪ জানুয়ারি ২৪ ১৪:২০:১৬
নাহিনা ও কনিকাকে নিয়ে ক্ষোভ

সাগর আনোয়ার, দ্য রিপোর্ট : সংরক্ষিত নারী আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মনোনীত ৬ প্রার্থীর মধ্যে ২ জনের ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেছেন জাতীয় মহিলা পার্টির নেত্রীরা। তারা এরশাদের এই সিদ্ধান্তকে স্বৈরাচারি সিদ্ধান্ত হিসেবে অভিহিত করেছেন।

এরশাদ মনোনীত ৬ প্রার্থী হলেন- এরশাদের ছোটবোন মেরিনা রহমান ( স্বামী- মৃত ড. আসাদুর রহমান), এরশাদের ছোটভাই জি এম কাদেরের স্ত্রী শেরিফা কাদের, সুনীল শুভরায়ের স্ত্রী কনিকা রায়, চট্টগ্রামের ব্যবসায়ী ও চেম্বার অব কমার্সের নেতা ইব্রাহিম মোর্শেদের স্ত্রী মাহজাবিন মোর্শেদ, সাবেক সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার (অব.) গিয়াসউদ্দিন চৌধুরীর স্ত্রী মাহমুদা চৌধুরী ও নারায়ণগঞ্জের ব্যবসায়ী মো. শাহজাহানের স্ত্রী শাহজাদি নাহিনা নূর।

এদের মধ্যে এরশাদের প্রেস এ- পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায়ের স্ত্রী কনিকা রায়, নারায়ণগঞ্জের ব্যবসায়ী মো. শাহজাহানের স্ত্রী শাহজাদি নাহিনা নূরকে নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন মহিলা পার্টির নেত্রীরা।

জাতীয় মহিলা পার্টির ঢাকা মহানগর উত্তরের সভাপতি ডা. সেলিমা খান দ্য রিপোর্টকে বলেন,‘ সুনীল শুভরায়ের স্ত্রী তো গৃহিণী। তিনি কোনোদিন রাজনীতি করেননি। আর সানজিদা নাহিনার সুন্দর চেহারা ছাড়া আর কিছু নেই। লবিং আর সুন্দর মুখ দিয়েই যদি এমপি হওয়া যায় তাহলে আমাদের রাজনীতি করার কী দরকার ছিলো।’

জাতীয় মহিলা পার্টির সিনিয়র সহ-সভাপতি রীতু নূর দ্য রিপোর্টকে বলেন,‘ আমি ৯০-এর পর সন্তানসহ এরশাদ মুক্তি আন্দোলন করতে গিয়ে কারাবরণ করেছি। আর সুনীল শুভরায়ের স্ত্রী ও নাহিনাতো কখনও রাজনীতি করেননি। তারা কীভাবে এমপি হন।’

তিনি বলেন,‘ এ ভাবে একটি পার্টি চলতে পারে না। আমরা এর প্রতিবাদ জানাবো।’

কারও সঙ্গে আলোচনা না করে এককভাবে অরাজনৈতিক নারীদের সংসদ সদস্য বানানোকে এরশাদের স্বৈরতান্ত্রিক মনোভাব হিসেবেও আখ্যায়িত করেছেন জাতীয় মহিলা পার্টির নেত্রীরা।

এ বিষয়ে শাহজাদি নাহিনা নূর বলেন,‘ আমার স্বামী ৩০ বছর ধরে জাতীয় পার্টি করেন। আমি ১০ বছর যাবৎ রাজনীতির সঙ্গে জড়িত। আমাদের পরিবার এরশাদ ও রওশন এরশাদের জন্য জান দিতেও প্রস্তুত। ’

চূড়ান্ত করা এই ৬ জনের নাম রবিবার নির্বাচন কমিশনে পাঠানো হবে বলে জাতীয় পার্টির একজন শীর্ষ পর্যায়ের নেতা দ্য রিপোর্টকে নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার বনানীতে এরশাদের কার্যালয় ‘রজনীগন্ধা’-তে এ নামগুলো চূড়ান্ত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জাপা মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়শল চিশতী, মাসুদ পারভেজ সোহেল রানা, সুনীল শুভরায় ও এরশাদের ব্যক্তিগত সহকারি মেজর ( অব.) খালেদ।

(দ্য রিপোর্ট/ সাআ/এমডি/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর