thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

‘শেখ হাসিনা জাতীয় পার্টির নেত্রী’

২০১৪ জানুয়ারি ২৪ ১৫:৩১:১৪
‘শেখ হাসিনা জাতীয় পার্টির নেত্রী’

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি নেত্রী জামায়াতের আমীর হলে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় পার্টির নেত্রী- এমন মন্তব্য করেছেন বিএনপি আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন।

বিএনপি নেতা জামায়াতের আমীর- প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে শুক্রবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় তিনি জামায়াতের সঙ্গে বিএনপির জোট ভোটের রাজনীতির জন্য বলেও মন্তব্য করেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার যশোরের মালোপাড়ায় এক জনসভায় প্রধানমন্ত্রী বলেছেন, ‘এখন মনে হয় বিএনপি নেতা যেন জামায়াতের নেতা হয়ে গেছেন। তিনি জামায়াতের আমীর। তাদের সঙ্গেই ওনার (খালেদার) ওঠাবসা।’

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিপন বলেন, জামায়াতের সঙ্গে বিএনপির আদর্শগত বিস্তর ফারাক। তাদের নিজস্ব কর্মপদ্ধতি আছে। তাদের সঙ্গে আমাদের জোট হল ভোটের রাজনীতির। তাতে যদি বিএনপি নেত্রী জামায়াতের আমীর হন তা হলে প্রধানমন্ত্রী জাতীয় পার্টির নেত্রী।

কারণ এরশাদ নির্বাচনে না যাওয়ার ঘোষণা দেওয়ার পরও তার দলকে নির্বাচনে যেতে বাধ্য করা ও সিএমএইচে নিয়ে গলফ খেলার সুযোগ করে দিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী।

সাংবদিকদের এক প্রশ্নের জবাবে রিপন বলেন, আজ নবম সংসদের মেয়াদ শেষ হচ্ছে। সংবিধান অনুযায়ী ২৫ জানুয়ারি দশম সংসদের এমপিদের শপথ নেওয়ার কথা, কিন্তু আগেই তাদের শপথ নিয়ে যে গেজেট প্রকাশ করা হয়েছে তা অবৈধ। আমরা এটাকে বৈধ প্রক্রিয়া বলে মনে করি না। এ ছাড়া দশম সংসদ নির্বাচনকে জনগণ স্বীকৃতি দেয়নি। তাই এ নিয়ে কথা বলতে চাই না।

অবিলম্বে সংলাপ ও সমঝোতার মাধ্যমে নির্বাচন দিতে সরকারের প্রতি আহ্বান জানান বিএনপির এই নেতা।

দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু নির্যাতনের তীব্র নিন্দা জানিয়ে এ সব ঘটনায় দায়ী ব্যক্তিদের খুঁজে বের করে শাস্তি দাবি করেন রিপন। একই সঙ্গে প্রয়োজনে জাতিসংঘ ও আন্তর্জাতিক সংস্থার মাধ্যমে তদন্ত কমিশনও গঠনের দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির সহ-দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, বিএনপি নেতা রফিক শিকদার, যুবদল নেতা আবদুস সালাম প্রমুখ।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এমডি/সা/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর