thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

আখেরি মোনাজাতে অংশ নেবেন খালেদা জিয়া

২০১৪ জানুয়ারি ২৪ ২০:২৩:২৬
আখেরি মোনাজাতে অংশ নেবেন খালেদা জিয়া

দ্য রিপোর্ট প্রতিবেদক : টঙ্গীর তুরাগ তীরে প্রথম পর্বের বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নেবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এ মোনাজাত অনুষ্ঠিত হবে রবিবার বেলা সাড়ে ১২টায়।

গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল ইসলাম বাবুল দ্য রিপোর্টকে বলেন, ‘বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিতে আমাদের নেত্রী (খালেদা জিয়া) যথাসময়ে ময়দানের পাশেই এটলাস কারখানায় নির্দিষ্ট জায়গায় আসবেন। সেখানে গাজীপুর জেলা ও স্থানীয় বিএনপির স্বেচ্ছাসেবী ও প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা দেওয়া হবে।’

বাবুল আরও বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নান, কেন্দ্রীয় নেতা হাসান উদ্দিন সরকার, সালাহউদ্দিন সরকার, শাহেন শাহ আলম, হুমায়ন কবির, মজিবুর রহমান, সাখাওয়াত হোসেন সবুজ, ডা. মাজহারুল হক, শেখ ফরিদা জাহান স্বপ্না, মাওলানা সিদ্দিক হোসেনসহ জেলা বিএনপির নেতাকর্মীরা ম্যাডামকে স্বাগত জানাবেন।’

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবিরও খালেদা জিয়ার ইজতেমার আখেরি মোনাজাতে অংশগ্রহণের বিষয়টি দ্য রিপোর্টকে নিশ্চিত করেছেন।

এদিকে বিশ্ব ইজতেমা উপলক্ষে চিকিৎসকদের সংগঠন ডক্টর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) টঙ্গীর তুরাগ তীরে চিকিৎসা ক্যাম্প চালু করেছে। ইজতেমায় অংশগ্রহণকারী ধর্মপ্রাণ মুসল্লিদের প্রাথমিক চিকিৎসা ও বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হচ্ছে।

ড্যাবের এই চিকিৎসা ক্যাম্প শুক্রবার সকালে উদ্বোধন করেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এমএ মান্নান ও চেয়ারপারসনের উপদেষ্টা ও ড্যাবের মহাসচিব ডা. এজেডএম জাহিদ হোসেন।

ডা. জাহিদ দ্য রিপোর্টকে বলেন, ‘ড্যাবের চিকিৎসা ক্যাম্পে সাধারণত সর্দি, কাশি, জ্বর ও কোমর ব্যথার মতো রোগের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ সরবরাহ করা হচ্ছে। সেখানে ড্যাবের ২২ জন চিকিৎসক ও ৩ জন প্যারামেডিকস দায়িত্বপালন করছেন। ইজতেমার প্রথম দিনই ড্যাব ক্যাম্পে মোট ৪২৭ রোগীকে আমরা চিকিৎসা দিয়েছি। একজন হার্টের রোগীকে আমরা অ্যাম্বুলেন্সের মাধ্যমে সদর হাসপাতালে পাঠিয়ে দিয়েছি।’

ডা. জাহিদ আরও জানান, ইজতেমা ময়দানকে ঘিরে বিশাল এলাকায় প্রচুর ডাস্ট বিশেষ করে বালু মিশ্রিত বাতাস থাকায় মুসল্লিরা শ্বাসকষ্ট ও সর্দি-জ্বরের প্রকোপে ভুগছেন। গাজীপুর সিটি করপোরেশনের মেয়র এ ব্যাপারে তড়িৎ ব্যবস্থা নিচ্ছেন।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এনডিএস/ এনআই/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর