thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

মহানগর বিএনপির প্রস্ততি সভায় পুলিশি বাধার অভিযোগ

২০১৪ জানুয়ারি ২৪ ২০:৫৭:৪৭
মহানগর বিএনপির প্রস্ততি সভায় পুলিশি বাধার অভিযোগ

দ্য রিপোর্ট প্রতিবেদক : নয়াপল্টনে বিএনপির ঢাকা মহানগর অফিসে প্রস্ততি সভায় পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছে মহানগর বিএনপি।

বুধবার কালো পতাকা মিছিল সফলের লক্ষ্যে ঢাকা মহানগরীর সব পর্যায়ের নেতাদের উপস্থিতিতে শুক্রবার বিকেল ৪টায় প্রস্তুতি সভা শুরু হয়। এ সময় পুলিশ কর্মকর্তারা এসে তাদের সভা না করার জন্য বলেন।

মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম পুলিশকে উদ্দেশ্য করে বলেন, ‘এটা আমাদের অফিস। এখানে সভা করার অনুমতি নেওয়ার কোন বাধ্য বাধকতা নেই। আমাদের ঘরের ভেতরও আমরা কথা বলতে পারব না -এমন কোন সরকারি নির্দেশনা তো নেই।’ তখন পুলিশ কর্মকর্তারা দ্রুত সভা শেষ করতে বলেন।

সভায় উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক সামছুল হুদা, এমএ মজিদ, সাজ্জাদ জহির, আলী আজগর মাতাব্বর, মুন্সী বজলুল বাসিত আনজু, আবদুল আলিম নকি, বিএনপি নেতা আবুল আহসান ননী তালুকদার, মকবুল ইসলাম টিপু, এমএ সাহেদ মন্টু, গোলাম হোসেন, রেজাউল ইসলাম মিলন, অ্যাডভোকেট ফারুক, এমএ হান্নান, আবদুল কাদির, এজিএম সামসুল হক সামছু, আ ন ম সাইফুল ইসলাম, অ্যাডভোকেট আক্তার, আবদুল হাকিম, হানিফ ব্যাপারী, নান্টু, জিএস বাবুল প্রমুখ।

এদিকে বুধবার রাজধানীতে কালো পতাকা মিছিল করার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে অনুমতি চেয়েছে বিএনপি। গণতন্ত্র হত্যা ও ভোটাধিকার হরণের প্রতিবাদে ওইদিন সারাদেশে বিক্ষোভের পাশাপাশি কালো পতাকা মিছিল করবে দলটি। তবে এর আগে জাতীয় পতাকা নিয়ে ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি পালন করতে পারেনি বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। গত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ১৫ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে কালো পতাকা মিছিল কর্মসূচির ঘোষণা দেন।

ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম জানান, বুধবার কালো পতাকা মিছিল করার জন্য অনুমতি চেয়ে ডিএমপির কাছে আবেদন করা হয়েছে। তবে এখনও তারা অনুমতি দেয়নি।

সালাম বলেন, ‘ইতোমধ্যেই কালো পতাকা মিছিলের প্রস্তুতি ও সব নেতাকর্মী উপস্থিত হওয়ার জন্য ঢাকা মহানগরের সব থানা, ওয়ার্ড ও ইউনিটকে নির্দেশ দেওয়া হয়েছে।’

(দ্য রিপোর্ট/এমএইচ/এনডিএস/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর