thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

লোকসমাগম বাড়লেও ভারী পণ্যে প্রভাব নেই

২০১৪ জানুয়ারি ২৪ ২২:১৪:৪৬
লোকসমাগম বাড়লেও ভারী পণ্যে প্রভাব নেই

দ্য রিপোর্ট প্রতিবেদক : শুক্রবার ছুটির দিনে লোকসমাগম বাড়লেও তার ইতিবাচক প্রভাব নেই ভারী বা দামী পণ্য বিক্রয়ে। তবে অন্যদিনের মতো এদিনও কসমেটিকস, ক্রোকাকিজ, শিশুখাদ্য ইত্যাদির চাহিদা বেশি লক্ষ করা গেছে।

ছুটির দিনে অন্যসব পণ্যের বিক্রয় বাড়লেও ভারী পণ্য যেমন মোটরসাইকেল, পিকআপ, ফ্রিজ ইত্যাদির বিক্রয় বাড়েনি। এমনকি মেলার ১৪ দিনের মাথায় এসেও এসব পণ্যের বিক্রির হার হতাশাজনক।

বড় জিনিস বিক্রয় হচ্ছে না তবে দর্শণার্থীরা ঘুরে ঘুরে দেখছেন বলে জানান সিঙ্গারের শাখা ব্যবস্থাপক শফিকুল ইসলাম। তিনি আরো জানান, দামী পণ্যগুলো বিক্রয় না হলেও ছোট পণ্য যেমন মোবাইল টেলিভিশন বিক্রয় হচ্ছে। আর অন্যদিনের চেয়ে শুক্রবার বিক্রিও দ্বিগুণ হওয়ার প্রত্যাশা তার।

বিক্রি নয়, প্রচারকেই প্রধান লক্ষ করে মেলায় প্রথমবারের মতো আসা বলে জানান রানারের বিক্রয় বিভাগের উর্ধ্বতন নির্বাহী মাজেদুল ইসলাম। তাদের প্রতিষ্ঠানের বিক্রি কম বলে জানান তিনি। তিনি আরো জানান, পিকআপ-মোটরসাইকেলের বিক্রয় শুরু হয়েছে। সামনে আরও ভালো বিক্রি হবে বলে আশা করছেন।

মোটরসাইকেল, টেলিভিশন, জেনারেটর ইত্যাদি দামী পণ্যের বিক্রি চলছে বলে জানান ওয়ালটনের সিনিয়র সেলস এক্সিকিউটিভ নাজমুল হোসেন। এর মধ্যে দুই থেকে তিনটা মোটরসাইকেল বিক্রি হলেও মোবাইলে ব্যাপক সাড়া পাচ্ছেন বলে তিনি জানান। তবে আগামী ৪-৫ দিন পরে দামী পণ্যের বিক্রি বাড়তে শুরু করবে বলে প্রত্যাশা করেন তিনি।

মেলাকে কেন্দ্র করে নতুন ১০৮টি মডেলের ফার্নিচার এনেছেন বলে জানান নাভানা ফার্নিচারের বিক্রয় বিভাগের সহকারী ব্যবস্থাপক মো. মানিক দেওয়ান। তিনি জানান, গত ১৩ দিনের থেকে বিক্রি সবচেয়ে বেশি হয়েছে আজ (শুক্রবার)। আর আসবাবপত্র ভোগ্যপণ্য নয় ফ্যাশন পণ্য হওয়ায় বিক্রি একটু কম হবে বলেও জানান তিনি। তবে যে হারে বিক্রি হচ্ছে তাতে করে তাদের প্রত্যাশা পূরণ হচ্ছে বলে জানান।

ছুটিরদিন বিশেষ করে শুক্রবার লোকসমাগম অন্যদিনের চেয়ে দ্বিগুণ হবে বলে আশাবাদী মীর ব্রাদার্স-এর কর্ণধার মীর শহিদুল আলম। তিনি জানান, আগের দিনগুলোতে ২০ থেকে ৩০ হাজার দর্শণার্থী আসলেও শুক্রবার তা দ্বিগুণ হওয়ার সম্ভাবনা রয়েছে। যা মেলার এতদিনের মধ্যে সর্বোচ্চ হবে বলে জানান।

এদিকে মেলায় প্রবেশ করার টিকেট পেতে দর্শনার্থীদের দীর্ঘলাইন দেখা গেছে। মেলাকে কেন্দ্র করে ফার্মগেট থেকে মিরপুর যাওয়ার পথে দীর্ঘ যানজটের কবলে পড়তে হচ্ছে সাধারণ যাত্রীদের।

(দ্য রিপোর্ট/আরএ/জেএম/জানুয়ারি ২৪, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর