thereport24.com
ঢাকা, সোমবার, ৬ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৭ শাওয়াল 1445

বিশ্ব ইজতেমায় পকেটমার ও হকারের উৎপাত

২০১৪ জানুয়ারি ২৫ ১১:৫৮:০২
বিশ্ব ইজতেমায় পকেটমার ও হকারের উৎপাত

কাওসার আজম ও মীর মো. ফারুক, বিশ্ব ইজতেমা ময়দান থেকে : বিশ্ব ইজতেমায় পকেটমার ও হকারদের উৎপাতে অতিষ্ঠ হয়ে উঠেছেন সাধারণ মুসল্লিরা। শনিবার ইজতেমার প্রথম পর্বের দ্বিতীয় দিন (বেলা ১১টা পর্যন্ত) ১২ জন পকেটমার ও হকারকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

ইজতেমার শুরুর দিন শুক্রবার ৪০ জন পকেটমার ও হকারকে আটক করা হয়। তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

গাজীপুর জেলার সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) সাখাওয়াত হোসেন বিষয়টি নিশ্চিত করে দ্য রিপোর্টকে জানান, শনিবারে আটক ১২ জনের কাছ থেকে বেশ কিছু মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। এ সব মোবাইল সংশ্লিষ্টদের ফেরত দেয়া হয়েছে। আটকদের স্টেডিয়ামের ভেতরে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। তাদেরও হাজতে পাঠানো হবে।

সরেজমিনে দেখা যায়, ইজতেমা ময়দানের বিভিন্ন প্রবেশপথ ও আশপাশের সড়কে বিভিন্ন পিঠা ও খাবারের দোকান, টুপি ও তসবিহসহ মোবাইলে টাকা লোডের দোকান বসেছে। এর সঙ্গে বিভিন্ন হকার তাবিজ-কবজ ও মলমের পসরা সাজিয়ে লোক জড়ো করে মজমা বসিয়েছেন। এ সব মজমায় গিয়ে অনেকেই মোবাইল ও নগদ টাকাসহ সঙ্গে থাকা প্রয়োজনীয় জিনিস খোয়াচ্ছেন।

বিশেষ করে টঙ্গী-খামারবাড়ী ও ঢাকা-ময়মনসিংহ সড়কে পকেটমার ও হকারদের এ উৎপাত বেশি বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও ভুক্তভোগীরা জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/কেএ-এমএফ/ কেএন/ এমডি/এএল/জানুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

ধর্ম এর সর্বশেষ খবর

ধর্ম - এর সব খবর