thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

‘বিএনপি আন্তঃনগর মিস করে লোকাল ট্রেনে উঠতে চায়’

২০১৪ জানুয়ারি ২৫ ১৩:০৮:৫৯
‘বিএনপি আন্তঃনগর মিস করে লোকাল ট্রেনে উঠতে চায়’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, ‘তারা (বিএনপি) আন্তঃনগর মিস করে লোকাল ট্রেনে উঠতে চায়।’ জাতীয় সংসদ নির্বাচনে না এসে উপজেলা পরিষদে অংশগ্রহণের ইঙ্গিত দেওয়ায় বিএনপির উদ্দেশে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে শনিবার দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সম্প্রতি বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মুখপাত্রের দায়িত্বপ্রাপ্ত ড. আসাদুজ্জামান রিপনের বক্তব্যের প্রতিবাদে ড. হাছান বলেন, তাদের কথাতেই প্রমাণ হয় বিএনপি জামায়াতের সঙ্গ ছাড়বে না। একজন বলেছেন ভোটের জোট, আরেকজন বলেছেন বিএনপির সঙ্গে জামায়াতের জোট আছে, থাকবে।

তিনি বলেন, গত নির্বাচনের পর বিএনপির প্রথম সমাবেশে জামায়াতের উপস্থিতি ছিল না বলে তারা দাবি করেছিল। কিন্তু আমরা বলেছিলাম বিএনপির সমাবেশে জামায়াতের নীরব উপস্থিতি ছিল। বিএনপির নেতাদের সাম্প্রতিক কথাবার্তাতে তারাই স্বীকার করেছেন জামায়াতের সঙ্গে তাদের এই আচরণ সাময়িক।

ড. হাছান বলেন, জননেত্রী শেখ হাসিনা গত সংসদ নির্বাচনের আগে বলেছিলেন, জামায়াত নির্বাচনে অংশ নিতে পারবে না বলে বিএনপিও নির্বাচনে আসতে চায় না। আসাদুজ্জামান রিপন জামায়াতের সঙ্গে বিএনপির ভোটের রাজনীতির সম্পর্ক স্বীকার করে প্রকারান্তরে প্রধামন্ত্রীর কথাকেই স্বীকার করে নিয়েছেন।

তিনি বলেন, বিএনপির উচিত নিজেদের নির্বাচনে না আসার কারণ মূল্যায়ন করা। কার নির্দেশে তারা নির্বাচনে আসেননি সেটা বের করা। কোনো বিদেশির পরামর্শ ছিল কিনা তাও খতিয়ে দেখার আহ্বান জানান ড. হাছান।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, তাদের উচিত আয়নায় নিজেদের চেহারা দেখা। যাদের (বিএনপির) ন্যূনতম ভদ্রতা, ভব্যতা নেই তাদের কাছ থেকে আওয়ামী লীগের আচার-আচরণ শিখতে হবে না।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ডাবলু, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন প্রমুখ।

(দ্য রিপোর্ট/বিকে/ এমডি/জানুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর