thereport24.com
ঢাকা, রবিবার, ৫ মে 24, ২২ বৈশাখ ১৪৩১,  ২৬ শাওয়াল 1445

শতাধিক যৌতুকবিহীন বিয়ের আয়োজন

২০১৪ জানুয়ারি ২৫ ১৩:১৫:১২
শতাধিক যৌতুকবিহীন বিয়ের আয়োজন

গাজীপুর সংবাদদাতা : টঙ্গী শহর, ইজতেমাস্থল ও এর আশপাশ এলাকা শনিবার সকালেই জনসমুদ্রে পরিণত হয়েছে। যতদূর চোখ যায় শুধু মানুষ আর মানুষ। ইজতেমার দ্বিতীয় দিন শনিবার বাদ আসর শতাধিক জোড়া বর-কনের বিয়ে অনুষ্ঠিত হবে। ফজরের নামাজের পর থেকে তাদের সর্বশেষ তালিকা প্রস্তুতির কাজ চলছে। দিল্লির মাওলানা মো. যোবায়েরুল হাসান বর-কনের বিয়ে সম্পাদন করবেন।

ইজতেমা মাঠের মুরব্বি প্রকৌশলী গিয়াস উদ্দিন বিষয়টি নিশ্চিত করে দ্য রিপোর্টকে বলেন, আশা করা হচ্ছে শতাধিক বর-কনের বিয়ে হবে ইজতেমা মাঠে। সম্পূর্ণ শরিয়ত মেনে তাবলিগের রেওয়াজ অনুযায়ী ইজতেমার দ্বিতীয় দিন শনিবার বাদ আসর ইজতেমার বয়ান মঞ্চের পাশেই যৌতুকবিহীন বিয়ের আসর বসবে। কনের সম্মতিতে বর ও কনে পক্ষের লোকজনের উপস্থিতিতে অনুষ্ঠিত হবে বিয়ে। শনিবার সকাল থেকে অভিভাবকরা দম্পতিদের নাম তালিকাভুক্ত করার সর্বশেষ কাজটি করছেন। বিয়ের পর বয়ান মঞ্চ থেকেই মোনাজাতের মাধ্যমে নবদম্পতিদের সুখ-সমৃদ্ধিময় জীবন কামনা করে মঞ্চের আশপাশের মুসল্লিদের মাঝে খোরমা-খেজুর বিতরণ করা হবে।

বাদ আসর ভারতের মাওলানা যোবায়েরুল হাসান ওই যৌতুকবিহীন বিয়ে পড়াবেন। বিয়েতে মোহরানা ধার্য করা হয় ‘মোহর ফাতেমি’র নিয়ম অনুযায়ী। এ নিয়ম অনুযায়ী মোহরানার পরিমাণ ধরা হয় দেড়শ’ তোলা রুপা বা এর সমমূল্য অর্থ।

(দ্য রিপোর্ট/এমএফ/এএস/শাহ/জানুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

ধর্ম এর সর্বশেষ খবর

ধর্ম - এর সব খবর