thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২ মে 24, ১৯ বৈশাখ ১৪৩১,  ২৩ শাওয়াল 1445

‘আ.লীগ ও জাপা এক মুদ্রার এপিঠ-ওপিঠ’

২০১৪ জানুয়ারি ২৫ ১৩:৫৬:০৮
‘আ.লীগ ও জাপা এক মুদ্রার এপিঠ-ওপিঠ’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আওয়ামী লীগ ও জাতীয় পার্টিকে একই মুদ্রার এপিঠ আর ওপিঠ হিসেবে অভিহিত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে শনিবার দুপুরে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন। ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে ডেমোক্রেটিক মুভমেন্ট মতবিনিময় সভাটি আয়োজন করে।

গয়েশ্বর চন্দ্র বলেন, শেখ হাসিনা শুধু আওয়ামী লীগের সভানেত্রীই নন, জাপারও সভানেত্রী। তিনি সরকারি ও বিরোধী দল উভয়ই দখল করে আছেন।

জাপার চেয়ারম্যানের সমালোচনা করে তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ নির্বাচনে যাবেন না বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। তারপরও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে তার দল নির্বাচনে গেল। তিনি মনোনয়ন প্রত্যাহার করেও এক আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হলেন, শপথ নিলেন। জাতীয় পার্টি বিরোধী দল হলো। এ সব সাজানো নাটক দেখেই বোঝা যায় আওয়ামী লীগ ও জাপা এক মুদ্রার এপিঠ আর ওপিঠ।

বঙ্গভবনে প্রধানমন্ত্রীর পিঠা উৎসব প্রসঙ্গে বিএনপির এ স্থায়ী কমিটির সদস্য বলেন, আওয়ামী লীগ যাদের মাধ্যমে ক্ষমতায় এসেছেন তাদের বঙ্গভবনে দাওয়াত দিয়ে পক্ষে নেওয়ার চেষ্টা করছেন। যাতে তারা পরবর্তী সময়ে আওয়ামী লীগের পক্ষেই থাকেন।

দেশ এখন তিন সরকার দ্বারা পরিচালিত হচ্ছে উল্লেখ করে গয়েশ্বর বলেন, বর্তমানে তিন সরকারের হাতে বাংলাদেশের স্বাধীনতা ও গণতন্ত্র জিম্মি হয়ে আছে। এ তিন সরকারের প্রথম হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে। দ্বিতীয় গণজাগরন মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার আর তৃতীয় আমাদের প্রতিবেশী রাষ্ট্র ভারত।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে এই নেতা বলেন, সবাই বলছে যে আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপির নেতা-কর্মীরা হতাশ। আমি হতাশ নই। কারণ আওয়ামী লীগ ৫ শতাংশ ভোট নিয়ে ক্ষমতায় এসেছে। এতেই প্রমাণিত হয় এ সরকারের জনসমর্থন নেই।

এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজউদ্দিন আহমেদ, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ, আইনজীবী ব্যারিস্টার সানাউল্লাহ মিয়া প্রমুখ।

(দ্য রিপোর্ট/এসআর /এমডি/আরকে/জানুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর