thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে 24, ২ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৮ জিলকদ  1445

যুবদলের দুই দিনের কর্মসূচি

যুবদলের দোয়া ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

২০১৪ জানুয়ারি ২৫ ১৬:২২:৪১
যুবদলের দোয়া ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা

দ্য রিপোর্ট প্রতিবেদক : সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে সাত দফা দাবিতে দু’দিনের কর্মসূচি ঘোষণা করেছে যুবদল। কর্মসূচি অনুযায়ী ৩১ জানুয়ারি সারাদেশে দোয়া ও ২ ফেব্রুয়ারি দেশব্যাপী যুবদলের নেতৃত্বে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে যুবদলের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আব্দুস সালাম আজাদ এ ঘোষণা দেন।

গত ৫ জানুয়ারির নির্বাচনকে প্রহসনের নির্বাচন দাবি করে অবৈধ সরকারকে পদত্যাগ করে সংলাপের মাধ্যমে নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সকল দলের অংশগ্রহণে নির্বাচন আয়োজন, খালেদা জিয়ার বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য প্রত্যাহার, তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার, দলীয় নেতাকর্মীদের মুক্তি, হত্যা-গুম বন্ধ, মিথ্যা মামলা প্রত্যাহারসহ সাত দফা দাবিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সালাম বলেন, ‘বিগত আন্দোলনে সারাদেশে নিহত ৯১ জন যুবদল নেতাকর্মীর রূহের মাগফেরাত কামনায় আগামী ৩১ জানুয়ারি শুক্রবার সারাদেশে মসজিদ, মন্দির, প্যাগোডায় দোয়া দিবস পালন করা হবে। এ ছাড়া যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরবসহ সকল নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ও নেতাকর্মীদের হত্যা, গুম, গ্রেফতার, সাজা প্রদান, বাড়ি-ঘর ভাংচুর, লুটপাট, হামলা, মামলা করার প্রতিবাদে আগামী ২ ফেব্রুয়ারি রবিবার সারাদেশে জেলা ও মহানগর শাখা যুবদলের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।’

তিনি বলেন, ‘হরতাল-অবরোধ কর্মসূচি পালনকালে নেতাকর্মীদের বাড়ি-ঘরে হামলা করা হয়েছে। যাতে ক্ষতির পরিমাণ শত কোটি টাকা।’ এ ক্ষতি পূরণের জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে হরতাল-অবরোধকে কেন্দ্র করে গত তিন মাসে যুবদলের ৯১ জন নিহত নেতাদের তালিকা তুলে ধরা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যুবদলের সাধারণ সম্পাদক মীর নেওয়াজ আলী, সদস্য গিয়াস উদ্দিন মামুন প্রমুখ।

(দ্য রিপোর্ট/টিএস-এমএইচ/এসকে/সা/জানুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর