thereport24.com
ঢাকা, শনিবার, ১১ মে 24, ২৮ বৈশাখ ১৪৩১,  ৩ জিলকদ  1445

পপ ব্যান্ড ‘দ্য ভেম্প’র সফলগাঁথা

২০১৪ জানুয়ারি ২৫ ১৯:০৪:০৮
পপ ব্যান্ড ‘দ্য ভেম্প’র সফলগাঁথা

দ্য রিপোর্ট ডেস্ক : ব্রিটিশ পপ ব্যান্ড ‘দ্য ভেম্প’-র বৃহস্পতি এখন তুঙ্গে। কিন্তু নিজেদের সাফল্যের পিছনে তরুণ এ ব্যান্ড দল ম্যাকফ্লি ও টেইলর সুইফটের অবদানই সবচেয়ে বেশি মনে করেন। খবর কন্টাক্ট মিউজিকের।

২০১৩ সালের ২৯শে সেপ্টেম্বর মুক্তি পায় তাদের ‘ক্যান উই ড্যান্স’ শীর্ষক প্রথম সিঙ্গেল। এটি বিপুল জনপ্রিয়তা লাভ করে ইউকে সিঙ্গল চার্টে দ্বিতীয় স্থান অধিকার করে। এরপর চলতি বছরের ১৮ জানুয়ারি প্রকাশ পেয়েছে দ্বিতীয় সিঙ্গেল ‘ওয়াইল্ড হার্ট’। এটাও ‘দ্য ভেম্প’র জন্য আরেকটি হিটমেকার।

কনোর বল, ত্রিস্টান ইভানস, জেমস ম্যাকভে, ব্র্যাডলি সিম্পসন নামক চারজন তরুণের উদ্যোগে সঞ্চালিত এ ব্যান্ড দলটি তাদের সংগীত জীবনে নানা শিল্পী ও কলাকুশলীদের কাছ থেকে অনুপ্রেরণা লাভ করেন। কিন্তু এ সব শিল্পীদের মধ্যে ম্যাকফ্লি ও টেইলর সুইফটের কাছ থেকে তারা সবচেয়ে বেশি শিখেছেন বলে মনে করেন।

এ প্রসঙ্গে গিটারিস্ট ম্যাকভে বলেন, লেখার ক্ষেত্রে তারা টেইলর সুইফটকে অনুসরণ করেন আর মঞ্চ মাতানো তারা শিখেছেন ম্যাকফ্লির কাছ থেকে। এ দু’জন হলেন তাদের রোল মডেল।

মূলত ২০১১ সালে জেমস ম্যাকভে একটি ব্যান্ড দল গঠনের উদ্যোগ নেন। এ উদ্দেশ্যে তিনি কিছু আর্টিস্টের খোঁজ করেন। এ সময়ে ইউটিউবে ব্র্যাডলি সিম্পসনের সঙ্গে তার পরিচিতি ঘটে। এরপর সিম্পসন হয় ভেম্পের মূল গায়ক। ২০১২ সালে ফেইসবুকে ম্যাকভে ও সিম্পসনের সঙ্গে ত্রিস্টান ইভানসের কথা হয়। পরে এক বন্ধুর মাধ্যমে তারা কনোর বলকে খুঁজে পান। এভাবেই গড়ে ওঠে আজকের ‘দ্য ভেম্প’।

জানা যায়, ইতোমধ্যে ‘ওয়াইল্ড হার্ট’ হিটমেকাররা তাদের নতুন স্টুডিও অ্যালবামটিরও কাজ শুরু করে দিয়েছেন।

(দ্য রিপোর্ট/পিআর/এপি/সা/জানুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর