thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

ভাঙছে কাজী জাফরের জাপা, মহাসচিব হচ্ছেন আলম

২০১৪ জানুয়ারি ২৫ ২১:১৭:১১
ভাঙছে কাজী জাফরের জাপা, মহাসচিব হচ্ছেন আলম

সাগর আনোয়ার, দ্য রিপোর্ট : শুরুতেই হোঁচট খাচ্ছে সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি। দলটির মহাসচিব গোলাম মসীহ বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের রাজনৈতিক উপদেষ্টা হিসেবে নিয়োগ পাচ্ছেন বলে জাতীয় পার্টির (জাপা) একাধিক নেতা দ্য রিপোর্টকে নিশ্চিত করেছেন।

একাধিক প্রেসিডিয়াম সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, আনুষ্ঠানিকভাবে গোলাম মসীহ রওশন এরশাদের উপদেষ্টা পদে নিয়োগ পেলেই তাকে দল থেকে বহিষ্কার করা হবে। আর তখন নতুন মহাসচিব নিয়োগ দেওয়া হবে প্রেসিডিয়াম সদস্য এসএমএম আলমকে। এটাই আমাদের দলের সিদ্ধান্ত।

জাপা সূত্রের দাবি, সরকার ও রওশন এরশাদের পক্ষ থেকে কাজী জাফরের জাতীয় পার্টির মহাসচিব গোলাম মসীহকে বিরোধীদলীয় নেতার রাজনৈতিক উপদেষ্টা হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। এর অংশ হিসেবে ১৬ জানুয়ারি পঙ্কজ সরণের সঙ্গে রওশন এরশাদের বৈঠকেও উপস্থিত ছিলেন গোলাম মসীহ।

জানা গেছে, শুধুমাত্র গোলাম মসীহই নয়, কাজী জাফর অংশের প্রেসিডিয়াম সদস্য ব্রিগেডিয়ার (অব.) মাহমুদুল হাসান, যুব সংহতির সাবেক আহ্বায়ক আলমগীর শিকদার লোটনসহ যারা এরশাদের ওপর ক্ষুব্ধ তাদের কাছে টানছেন রওশন। তাদের দেওয়া হচ্ছে লোভনীয় পদের প্রস্তাব।

এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি থেকে বেরিয়ে গত বছর ২০ ডিসেম্বর কাউন্সিলের মাধ্যমে পৃথক জাতীয় পার্টি গঠন করেছিলেন কাজী জাফর। দলটির মহাসচিব হয়েছিলেন গোলাম মসীহ।

শনিবার অনুষ্ঠিত কাজী জাফরের দলের বর্ধিত সভায় মহাসচিব গোলাম মসীহ, ব্রিগেডিয়ার (অব.) মাহমুদুল হাসানসহ অনেক প্রেসিডিয়াম সদস্যই উপস্থিত ছিলেন না। ওই সভাতেই বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটে যাওয়ার সিদ্ধান্ত নেন কাজী জাফর।

এ বিষয়ে কাজী জাফর আহমদ বলেন, ‘গোলাম মসীহ দেশের বাইরে আছেন। তাই তিনি সভায় উপস্থিত ছিলেন না।’

কাজী জাফর অংশের প্রেসিডিয়াম সদস্য সাবেক সংসদ সদস্য নবাব আব্বাস আলী বলেন, ‘আমরা জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী। আমার পদ-পদবির লোভ থাকলে এবারও সংসদ সদস্য হতে পারতাম। আমাদের দলের কেউ চলে যেতে চাইলে যেতে পারেন। সেক্ষেত্রে আমরা দলীয়ভাবে আলোচনা করে নতুন মহাসচিব নিয়োগ দিবো।’

প্রেসিডিয়াম সদস্য এসএমএম আলম দ্য রিপোর্টকে বলেন, ‘সব কথা তো আর বলা যায় না। কেউ যদি না থাকে তাকে তো আর জোর করে আটকানো যাবে না। তখন তো বিকল্প ভাবতেই হবে।’

আপনিই কি বিকল্প মহাসচিব হচ্ছেন- এমন প্রশ্নের উত্তরে আলম বলেন, ‘দল যাকে নিয়োগ দিবে সেই হবেন।’

(দ্য রিপোর্ট/এসএ/জেএম/ এনআই/জানুয়ারি ২৫, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর