thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তরপত্র জালিয়াতির অভিযোগ

২০১৪ জানুয়ারি ২৬ ১১:৫৫:২৭
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তরপত্র জালিয়াতির অভিযোগ

দ্য রিপোর্ট প্রতিবেদক : জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার শিক্ষার্থীদের উত্তরপত্রে জালিয়াতির অভিযোগ সম্পর্কে কিছুই জানেন না বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোবাশ্বেরা খানম।

একটি অনলাইন পত্রিকায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তরপত্র জালিয়াতির অভিযোগ সম্পর্কে একটি প্রতিবেদন প্রকাশিত হওয়ার প্রেক্ষিতে রবিবার সকালে দ্য রিপোর্টের পক্ষ থেকে ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোবাশ্বেরা খানমের সঙ্গে যোগাযোগ করা হয়।

প্রকাশিত প্রতিবেদন ও ভর্তি পরীক্ষায় উত্তরপত্র জালিয়াতি সম্পর্কে তিনি কিছুই জানেন না দাবি করে দ্য রিপোর্টকে জানান, ‘আমি তো এ বিষয়ে কিছুই জানি না। আমি অনলাইন পত্রিকা পড়ি না। তাই প্রতিবেদনের বিষয়েও কিছু জানি না। একটু পরে আমাদের মিটিং আছে, সেখানে এ বিষয়ে আলোচনা হতে পারে। ফলাফল প্রকাশের বিষয়ে মিটিং এর পর জানানো হবে।’

সারাদেশে একযোগে গত ২৭ ডিসেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। অনলাইনে আবেদন করা ৪ লাখ ২৬ হাজার পরীক্ষার্থীর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৪ লাখ ১৩ হাজার জন।

এ দিকে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের পূর্ব মুহূর্তে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিভাগের এক কর্মকর্তার বিরুদ্ধে উত্তরপত্রে জালিয়াতির অভিযোগ ওঠে।

ভর্তি কমিটির এক সদস্য ওই কর্মকর্তার বিরুদ্ধে প্রশ্নপত্রের উত্তরপত্রে বেশকিছু রদবদলের অভিযোগ আনেন। এতে করে অযোগ্য প্রার্থীরাও ভর্তির সুযোগ পেয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

(দ্য রিপোর্ট/এসআর/ এমডি/এএল/জানুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শিক্ষা এর সর্বশেষ খবর

শিক্ষা - এর সব খবর