thereport24.com
ঢাকা, রবিবার, ১৯ মে 24, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,  ১১ জিলকদ  1445

দুই ঘণ্টায় ৪৪১ কোটি টাকা লেনদেন

২০১৪ জানুয়ারি ২৬ ১২:৪৪:১৪
দুই ঘণ্টায় ৪৪১ কোটি টাকা লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: একটানা তৃতীয় কার্যদিবসের মতো রবিবার দেশের উভয় পুঁজিবাজারে লেনদেন চলছে। লেনদেনের প্রথম দুই ঘণ্টায় মূল্য সূচকের পাশাপাশি টাকার পরিমাণে লেনদেনের পরিমাণ তুলনামুলক বেশি লক্ষ্য করা গেছে। দুই ঘণ্টার মাথায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ৪৪০ কোটি টাকা ছাড়িয়ে গেছে।

দুপুর সাড়ে ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৫৮ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২৮৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৭টির, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৪৪১ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

শরীয়াহ ইনডেক্স ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৮৭ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৭০২ পয়েন্টে। এ দিন লেনদেন হয় ৮৩৩ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধার‌ণ মূল্য সূচক দুপুর সাড়ে ১২টায় ১০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৩৩৮ পয়েন্টে। আলোচ্য সময়ে লেনদেন হওয়া ২০৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ৪৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানির শেয়ার দর। টাকার অংকে লেনদেন হয়েছে ৩২ কোটি ৪৬ লাখ টাকা।

(দ্য রিপোর্ট/ডব্লিউএন/এএল/জানুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর