thereport24.com
ঢাকা, শুক্রবার, ৩ মে 24, ২০ বৈশাখ ১৪৩১,  ২৪ শাওয়াল 1445

‘আন্তর্জাতিক শক্তি ধর্মের নামে হানাহানি সৃষ্টি করতে চাইছে’

২০১৪ জানুয়ারি ২৬ ১৫:১৭:২০
‘আন্তর্জাতিক শক্তি ধর্মের নামে হানাহানি সৃষ্টি করতে চাইছে’

দ্য রিপোর্ট প্রতিবেদক : আন্তর্জাতিক শক্তি বাংলাদেশে ধর্মের নামে হানাহানি সৃষ্টি করতে চাইছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

রাজধানীর রূপসী বাংলা হোটেলের পলাশ হলে রবিবার দুপুরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশ ফিনিশড লেদার, লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিএফএলএলএফইএ)-এর উদ্যোগে ‘চামড়া শিল্পনগরীর উন্নয়ন ও ট্যানারি স্থানান্তর ত্বরান্বিতকরণ’ বিষয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

আমির হোসেন আমু বলেন, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে তেলের খনির জন্যই এত হানাহানি লেগে আছে। আমাদের দেশের সমুদ্রসীমার ভেতরে খনিজ সম্পদের খনি রয়েছে। দেশের এই সম্পদের জন্য বিভিন্ন মহল থেকে রাজনৈতিক সহিংসতা সৃষ্টি করা হচ্ছে।

শিল্পমন্ত্রী বলেন, যারা লাদেন-সাদ্দামকে সৃষ্টি করেছেন, তারাই আবার তাদের দমন করেছেন। আন্তর্জাতিক শক্তি আমাদের দেশেও ধর্মের নামে হানাহানি সৃষ্টি করতে চাইছে।

আমু আরও বলেন, সরকার বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছে। ট্যানারি মালিকপক্ষকেও এই বন্ধুত্বের হাত বাড়িয়ে দিতে হবে এবং আমরা একে অপরের পরিপূরক হয়ে কাজ করব।

সাংসদ ফজলে নূর তাপস বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য সুপ্রিম কোর্ট ও প্রশাসনের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। দেশের রাজনৈতিক অস্থিরতার জন্য বৈদেশিক আয় কমে যাবে।

তিনি আরও বলেন, আমাদের শ্রমিক ভাইদের দাবি সাভারে যখন ট্যানারি স্থানান্তর করা হবে, তখন যেন এ শ্রমিক ভাইদের আবাসন, শিক্ষা ও চিকিৎসার সুব্যবস্থা করা হয়। আমি ট্যানারি মালিকদের কাছে ক্ষতিপূরণের টাকা তিন মাসের মধ্যে দেওয়ার জন্য শিল্পমন্ত্রী ও সরকারের প্রতি আহ্বান জানাব।

শিল্প সচিব মহিউদ্দিন আব্দুল্লাহ বলেন, ২০১৪ সালের মধ্যে ট্যানারিগুলো স্থানান্তর করতে হবে। এর কোনো বিকল্প নেই। আমরা দেশের আইন মেনেই এ শিল্প প্রতিষ্ঠানসমূহ স্থানান্তর করব।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এম আবু তাহেরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিসিকের চেয়ারম্যান শ্যামসুন্দর শিকদার, মহিউদ্দিন আহমেদ মাহিন প্রমুখ।

(দ্য রিপোর্ট/শামীম রিজভী/সা/জানুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর