thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

রাজনৈতিক অস্থিতিশীলতায় প্লাস্টিক শিল্পে ক্ষতি ৪ হাজার কোটি টাকা

২০১৪ জানুয়ারি ২৬ ১৬:০৪:১২
রাজনৈতিক অস্থিতিশীলতায় প্লাস্টিক শিল্পে ক্ষতি ৪ হাজার কোটি টাকা

দ্য রিপোর্ট প্রতিবেদক : সম্প্রতি রাজনৈতিক অস্থিতিশীলতা ও অবরোধে দেশের প্লাস্টিক শিল্পে সামগ্রিকভাবে প্রায় ৪ হাজার কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ‘বাংলাদেশ প্লাস্টিক গুডস ম্যানুফেকচারার্স অ্যান্ড এক্সপোর্টস অ্যাসোসিয়েশন’ (বিপিজিমইএ)।

সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে রবিবার সাক্ষাতকালে বিপিজিএমইএ নেতারা এ দাবি করেন। সংগঠনের সভাপতি মো. জসিম উদ্দিনসহ অন্যান্য নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

সাক্ষাতকালে বিপিজিএমইএ নেতারা ক্ষতি পুষিয়ে নিতে সরকারের কাছে আর্থিক ও অন্যান্য সহায়তা সংক্রান্ত ১০ দফা দাবি জানান।

এর মধ্যে রয়েছে- অস্থিরতার সময়ে ব্যাংক ঋণের সুদের হার ১২ শতাংশ নির্ধারণ ও গত অক্টেবর (২০১৩) থেকে চলতি জানুয়ারি পর্যন্ত ঋণ শ্রেণীকরণ না করে ১ বছর পর্যন্ত সময় বর্ধিত করা; আগামী ২ বছর শূন্য মার্জিনে এলসি খোলার সুবিধা ও ব্যাংক ঋণের শ্রেণীকরণ ২ বছরের জন্য স্থগিত করা; ব্যবসা ও উৎপাদনের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের শুল্ক, কর বা ভ্যাট যৌক্তিক পর্যায়ে কমিয়ে আনা; পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত গ্যাস, বিদ্যুৎ ও পানির বকেয়া বিলের জন্য সংযোগ বিচ্ছিন্ন না করা; অবরোধকালীন চার মাসের ব্যাংক ঋণের সুদ, পোর্ট ডেমারেজ চার্জ ও সারচার্জ মওকুফ করা; সব ধরনের বকেয়ার জন্য এ খাতের উদ্যোক্তাদের হয়রানি না করা ও আগামী জুন পর্যন্ত ওভারডিউ ইন্টারেস্ট মওকুফ করা, ইত্যাদি।

(দ্য রিপোর্ট/এসআর/এমডি/সা/জানুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর