thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৭ মে 24, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১,  ৯ জিলকদ  1445

শেখ হাসিনার বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানালো বিএনপি

২০১৪ জানুয়ারি ২৬ ১৯:১৫:৩৮
শেখ হাসিনার বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানালো বিএনপি

দ্য রিপোর্ট প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসনসহ বিরোধী রাজনৈতিক নেতাদের নিয়ে সরকারদলীয় নেতাদের কটূ বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিএনপি।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রবিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও দপ্তরের দায়িত্বপ্রাপ্ত ড. আসাদুজ্জামান রিপন এ প্রতিবাদ জানান।

আসাদুজ্জামান রিপন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবারও বিএনপি চেয়ারপারসনকে উদ্দেশ করে বলেছেন, পাকিস্তান চলে যেতে।

তিনি বলেন, শেখ হাসিনা কটূ বাক্য বললেও আমরা বলতে চাই না, দিলমে হিন্দুস্তান। আমরা বলতে চাই না, হাসিনা ভারতে চলে যাক। কারণ বিএনপি তাদের মতো কু-সংস্কৃতি ধারণ করে না।

ছাত্রদলের সাবেক সভাপতি রিপন বলেন, তারা দেশে কোনো বিরোধী দল রাখতে চায় না। কিন্তু দেশের উন্নয়ন, স্থিতিশীলতা ও গণতন্ত্রের জন্য বিরোধী দল অপরিহার্য।

তিনি বলেন, সরকারকে বলব-বিরোধী দল দমনের লক্ষ্যে এগুবেন না। দমন-নিপীড়ন বন্ধ করুন। যৌথ বাহিনী দিয়ে বিরোধী নেতাকর্মীদের হত্যা বন্ধ করুন।

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বলেন, সাভারের রানা প্লাজা ধসের পর দেশ-বিদেশ থেকে ক্ষতিগ্রস্তদের সহায়তায় কোটি কোটি টাকা এসেছে। অথচ সেই দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত সালমা অর্থের অভাবে আত্মহত্যা করেছেন। বিএনপি এ সম্পর্কে সরকারের কাছে শ্বেতপত্র দাবি করছে। তৎকালীন সংসদ সদস্য ও ভবনের মালিক যুবলীগ নেতা রানার বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হয়েছে সরকারকে তাও জানাতে হবে।

ড. রিপন বলেন, ক্রিকেট খেলা বাংলাদেশের ইমেজকে অনেক বাড়িয়ে দিয়েছে। ক্রিকেট অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলা। এই ক্রিকেটকে কেন্দ্র করে যে বিতর্ক উঠেছে, তার প্রকৃত অবস্থা সম্পর্কে সরকারের অবস্থান ব্যাখ্যা করতে হবে।

তিনি জানান, ক্রিকেট নিয়ে তরুণদের যে উন্মাদনা ও আবেগ রয়েছে, তার সঙ্গে বিএনপি একাত্মতা ও সহমর্মিতা প্রকাশ করছে।

(দ্য রিপোর্ট/টিএস/এসবি/সা/জানুয়ারি ২৬, ২০১৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর